শাওমি ফোনের ব্যাটারি বিস্ফোরণ

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : চীনা অ্যাপল খ্যাত শাওমি এমআই ৫ নামের ফ্ল্যাগশিপ ডিভাইসটির ব্যাটারি বিস্ফোরণ হয়েছে। চীনের এক ব্যবহারকারী উইবো’তে বিস্ফোরণ হওয়ার ফোনের ছবি পোষ্ট করেন।

বিস্ফোরণের বিষয়ে শুধু এ গ্রাহকের অভিযোগ প্রথম নয়। এর আগেও শাওমি এমআই৫ ডিভাইসের ব্যাটারি বিস্ফোরণ হয়েছে। এ ঘটনার ঠিক একদিন আগে ভারতের নওদা’তে বিস্ফোরণের ঘটনা ঘটে। তবে এই বিস্ফোরণে কোনো হতাহতের খরব পাওয়া যায়নি।

বিস্ফোরণের বিষয়ে শাওমি’র এক কর্মকর্তা বলেন, বিষয়টি আমরা বেশ গুরুত্ব সহকারে নিয়েছি। গ্রাহকদের পাশেই আছি, পরবর্তীতে এরূপ ঘটনা ঘটলে গ্রাহকদের নতুন করে ফোন দেওয়া হবে। কেন ব্যাটারি বিস্ফোরণ হয়েছে সেটি নিয়ে কাজ চলছে , যেনো ভবিষৎতে এমন ঘটনার শিকার না হতে হয় সেদিকে নজর রাখা হবে। 

xiaomi-techshohor

উল্লেখ্য ফোনটিতে রয়েছে ৫.১৫ ইঞ্চি ডিসপ্লে, যার রেজ্যুলেশন ১০৮০x১৯২০ এবং ৪২৮ পিপিআই পিক্সেল ডেনসিটি। গ্যালাক্সি এস৭ এইজ ডিভাইসের মতো এতে রয়েছে কার্ভ ডিসপ্লে। অপারেটিং সিস্টেম হিসেবে ডিভাইসটিতে রয়েছে অ্যান্ড্রয়েডের সর্বশেষ সংস্করণ। কোয়ালকম এমএসএম৮৯৯৬ স্ন্যাপড্রাগন ৮২০ ১.৮ গিগাহার্টজ ডুয়েল কোর প্রসেসর। 

ছবি তোলার জন্য ডিভাইসটির পেছনে রয়েছে ১৬ মেগাপিক্সেল ক্যামেরা, যা দিয়ে উন্নত ছবি তোলা যাবে। সেলফি ও ভিডিও চ্যাটের জন্য সামনে আছে ৪ মেগাপিক্সেল ক্যামেরা।  ৪ গিগাবাইট র‍্যামের ফোনটিতে রয়েছে ইন্টারনাল ১২৮ গিগাবাইট মেমোরি। ৩ গিগাবাইট র‍্যামের বিশেষ সংস্করণে থাকছে ৩২ এবং  ৬৪ গিগাবাইট স্টোরেজ মেমোরি।

আরও পড়ুন : 

*

*

আরও পড়ুন