গুগল ক্রোমের বড় ভোগান্তি দূর

Laptop User Frustrated-TechShohor
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ধরুন, আপনি অনলাইনে একটি ফর্ম পূরণ করছেন। একেবারেই শেষ প্রান্তে এসে একটি বর্ণ মুছে ফেলার জন্য ব্যাকস্পেস বাটন চাপ দিলেন। তখনই ফর্মের আগের পেইজ ফিরে আসলো। বাধ্য হয়ে আবার ফর্মের পেইজে গিয়ে পুনরায় প্রথম থেকে ফর্ম পূরণ করা লাগবে।

একটি বর্ণ বা শব্দ মুছে ফেলতে গিয়ে আগের পেইজে ফিরে যাওয়া বড়ই ভোগান্তির বিষয়। আর গুগল ক্রোম ব্যবহারকারীরা প্রায়ই এই ভোগান্তিতে পড়েন। ফলে ব্যবহারকারীরা অনেক দিন ধরেই গুগলকে এই অভিযোগ করে আসছেন।

গত মাসে যখন একজন গুগল প্রকৌশলী এই ভোগান্তি দূর করার ঘোষনা দেন, তখন অভিযোগের পরিমান আরও বেড়ে গেলো। গুগলের এবার বোধদয় হয়েছে। ব্যবহারকারীদের এই ভোগান্তি দূর হচ্ছে।

Laptop User Frustrated-TechShohor

গুগলের পণ্য ব্যবস্থাপক টেয়লর ওডিন বলেন, আমরা এই হতাশা দূর করতে সচেষ্ট। অনেকেই অজ্ঞতাবশত এই ভুলটি করে থাকেন। তাই এখন থেকে ব্যাকস্পেস বাটন চাপলে আর আগের পেইজে ফিরে যাবে না।

তবে যারা ব্যাকস্পেস চেপে আগের পেইজে যেতে চান তাদের জন্যও সমাধান রয়েছে। উইন্ডোজ অপারেটিং সিস্টেম ব্যবহারকারীরা অল্টার + লেফট অ্যারো (alt+left arrow) চেপে এবং ম্যাক ব্যবহারকারীরা কমান্ড + লেফট অ্যারো (command+left arrow) বাটন চেপে আগের পেইজে ফিরে যেতে পারবেন। এছাড়া ক্রোমে এক্সটেনশন ইনস্টল করেও ব্যাকস্পেস বাটন দিয়ে আগের পেইজে ফিরে যাওয়ার সুযোগ থাকবে।

ইতিমধ্যেই ক্রোম ব্যবহারকারীরা এই আপডেটটি পাওয়া শুরু করেছেন। শিগগিরই সকল ব্যবহারকারী আপডেটটি পাবেন।

বিজনেস ইনসাইডার অবলম্বনে রুদ্র মাহমুদ

*

*

আরও পড়ুন