ট্রেন কোথায় আছে জানাবে অ্যাপ

train-techshohor

তুসিন আহমেদ, টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ট্রেন স্টেশনে অপেক্ষা করছেন ঘন্টার পর ঘন্টা। আপনি যে ট্রেনে যাবেন সেটির কোনো খবর নেই। এমন ঘটনা কম বেশি সবার ক্ষেত্রেই ঘটেছে দু’একবার। তবে এখন আর এমন অনিশ্চিত অপেক্ষা নয়।

স্মার্টফোনের এ সময়ে বাসায় থেকেই আপনি জানতে পারবেন ট্রেনটির অবস্থান কোথায়। তেমনি একটি অ্যাপ্লিকেশন হলো ‘আমাদের রেল’। এতে বেশ কয়েকটি নতুন ফিচারযুক্ত করা হয়েছে, যা রেলযাত্রীদের জন্য বেশ সহায়ক।

স্থানীয় অ্যাপ্লিকেশন নিমার্তা প্রতিষ্ঠান ডিকোর্ড ল্যাব এটি তৈরি করেছে। প্রতিষ্ঠানটির সহ প্রতিষ্ঠাতা মো. সোহাগ মিয়া  টেকশহর ডটকমকে বলেন, অ্যাপটি এ পর্যন্ত ১৫ হাজারের অধিক ডাউনলোড হয়েছে। আরও নতুন ফিচার যোগ করতে তাদের পাঁচ সদস্য কাজ করছেন।

train-techshohor

এক নজরে অ্যাপ্লিকেশনটির ফিচারগুলো
এটির মাধ্যমে ট্রেন ট্র্যাক করা যাবে। ট্রাকিং লাইভ অপশনের মাধ্যমে ট্রেন কোথায় আছে তা জানা  যাবে। তবে এ জন্য ইন্টারনেট সংযোগ থাকতে হবে।

এসএমএস করেও ট্রেনের অবস্থান জেনে নেওয়া যাবে।

চাইলে ট্রেনের অবস্থান অন্য যাত্রীকে জানানো যাবে অ্যাপটি ব্যবহার করে।

অ্যাপটিতে রয়েছে ইংরেজি ও বাংলা কী সার্চ সুবিধা।

সবগুলো জেলা বা বিভাগে যাতায়াতের জন্য ট্রেনের ভাড়া কত তা জানা যাবে।

সব তথ্য প্রতিটি বিভাগ অনুযায়ী সাজানো আছে। ফলে সহজে যে কোনো ট্রেন বা স্টেশন সম্পর্কে জানতে পারবেন ব্যবহারকারীরা।

অ্যাপটি দেশীয় মার্কেটপ্লেস অ্যাপবাজারের এ ঠিকানা থেকে ডাউনলোড করা যাবে। গুগল প্লেস্টোরের থেকে ডাউনলোড করা যাবে এ ঠিকানায়

৮ টি মতামত

    • tahmina tania said:

      প্রিয় পাঠক , অ্যাপটি দেশীয় মার্কেটপ্লেস অ্যাপবাজারের এ ঠিকানা থেকে ডাউনলোড করা যাবে। করে নিন আর দেখে নিন কোথায় আছে চিত্রা ট্রেন । ভাল থাকুন । সুন্দর থাকুন । আর আমাদের সাথে থাকুন ।

    • tahmina tania said:

      প্রিয় পাঠক , সব তথ্য প্রতিটি বিভাগ অনুযায়ী সাজানো আছে। ফলে সহজে যে কোনো ট্রেন বা স্টেশন সম্পর্কে জানতে পারবেন।অ্যাপটি দেশীয় মার্কেটপ্লেস অ্যাপবাজারের এ ঠিকানা থেকে ডাউনলোড করা যাবে। গুগল প্লেস্টোরের থেকে ডাউনলোড করা যাবে এ ঠিকানায়।নিউজে দেয়া আছে লিংক । ক্লিক করে জেনে নিতে পারবেন ।

*

*

আরও পড়ুন