আসছে ব্ল্যাকবেরির ‘নিরাপদ’ স্মার্টফোন

BlackBerry-techshohor
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : কাডানাভিত্তিক বহুজাতিক স্মার্টফোন প্রস্ততকারক প্রতিষ্ঠান ব্ল্যাকবেরি একটি মধ্যম বাজেটের স্মার্টফোন বাজারে ছাড়তে যাচ্ছে। ফোনটির নিরাপত্তা ব্যবস্থা অনেক শক্তিশালী।

ব্ল্যাকবেরির দাবি, এটি পৃথিবীর অন্যতম নিরাপদ স্মার্টফোন। ডিটিইকে৫০ মডেলের অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমের এই ফোনটির দাম পড়বে ২৩ হাজার টাকা। ৮ আগস্ট থেকে যুক্তরাষ্ট্র, কানাডা, যুক্তরাজ্য, ফ্রান্স, জার্মানি, স্পেন, ইতালি ও নেদারল্যান্ডের বাজারে পাওয়া যাবে ফোনটি। ফোনটি কেনার জন্য অনলাইনে প্রি-বুকিং দিয়ে রাখতে হবে।

৫.২ ইঞ্চির ডিসপ্লের এই ফোনটি সম্পর্কে তেমন কোনো তথ্য জানায়নি ব্ল্যাকবেরি।

BlackBerry-techshohor

নিজস্ব অপারেটিং সিস্টেম থাকলেও অ্যান্ড্রয়েডের দিকে ব্ল্যাকবেরির নজর পড়েছে অনেক আগেই। প্রতিষ্ঠানটির প্রথম অ্যান্ড্রয়েড চালিত স্মার্টফোনের নাম ব্ল্যাকবেরি প্রিভ। এই ফোনটি বাজারে বেশ জনপ্রিয়তা পায়। এরপর একটি অ্যান্ড্রয়েড চালিত স্মার্টফোন বাজারে ছাড়ে তারা।

২০১৩ সালে প্রতিষ্ঠানটি ব্ল্যাকবেরি ১০ অপারেটিং সিস্টেম চালিত ফোন উন্মোচন করার পর বাজারে সাফল্য পায়নি। এরপর ব্ল্যাকবেরির পক্ষ থেকে সফটওয়্যারসহ অন্যান্য সেবার দিকেই বেশি জোর দেওয়া শুরু হয়। এরই ধারাবাহিকতায় একের পর এক অ্যান্ড্রয়েড স্মার্টফোন তৈরি করছে প্রতিষ্ঠানটি।

দ্য হিন্দুস্তান টাইমস অবলম্বনে

*

*

আরও পড়ুন