Techno Header Top and Before feature image

কানেক্টিং স্টার্টআপ জিতে জনতা টাওয়ারে ১০ উদ্যোগ

Evaly in News page (Banner-2)

ইমরান হোসেন মিলন, টেক শহর কনটেন্ট কাউন্সিলর : জাতীয় প্রতিযোগিতা ‘কানেক্টিং স্টার্টআপস বাংলাদেশ’ এ সেরা ১০ উদ্যোগের নাম ঘোষণা করা হয়েছে।

বুধবার রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে জনতা টাওয়ার সফটওয়্যার টেকনোলজি পার্কে দেশের প্রথম আইটি ইনকিউবেটর  উদ্বোধনী অনুষ্ঠানে ১০ বিজয়ীর নাম ঘোষণা করা হয়।

উদ্যোগ ও প্রতিষ্ঠানগুলো হলো, হেডব্লকস, ইন্টার‌্যাক্টিভ থেরাপি, বিডিরেটস ডটকম, ইম্পেভিসতা, হিউম্যাক ল্যাব, সিক্স অ্যাক্সিস, জিওন, হিরোজ অব ৭১, প্রযুক্তি নেক্সট এবং খুঁজুন।

বিজয়ীরা কারওয়ান বাজারের জনতা সফটওয়্যার টেকনোলজি পার্কে বিনামূল্যে অফিস স্পেস বরাদ্দ পেয়েছে। দেশে উদ্ভাবনী ও আন্তর্জাতিকমানের উদ্যোগ তৈরির লক্ষ্যে এই কানেক্টিং স্টার্টআপস প্রতিযোগিতার আয়োজন করা হয়।

পার্কের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর তথ্যপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়

তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের সভাপতিত্বে অনুষ্ঠানে আন্তর্জাতিক টেলিকমিউনিকেশন্স উইউনিয়নের (আইটিইউ) মহাসচিব হাওলিন ঝাও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

JANATA TOWER

বিজয়ীদের হাতে সফটওয়্যার পার্কে অফিসের চাবিসহ পুরস্কার তুলে দেন সজীব ওয়াজেদ জয়সহ উপস্থিত অতিথিরা।

জনতা টাওয়ারের ১২ তলা এই ভবনের চার তলায় মোট ছয় হাজার বর্গফুট জায়গা পেল এই ১০ স্টার্টআপ। যারা এক বছর বিনামূল্যে সবধরনের সুবিধা পাবেন। আর মোবাইল ফোন অপারেটর বাংলালিংক নির্বাচিত স্টার্টআপদের জন্য অফিস স্পেসের ডেকোরেশন করে দিয়েছে।

শীর্ষ দশ ছাড়াও বাকি ৪০টি উদ্যোগ জনতা সফটওয়্যার টেকনোলজি পার্কে কো-ওয়ার্কিং স্পেস সুবিধা পাবে। যারা তিন মাস সমমানের একসেলারেটর সহায়তা পাবে।

কানেক্টিং স্টার্টআপস বাংলাদেশ প্রতিযোগিতায় মোট আবেদন পড়ে ৪৩৪টি। সেখান থেকে সেরা ১০ স্টার্টআপ বাছাই করা হয়েছে।

আরও পড়ুন: 

*

*

আরও পড়ুন