বিপিও সম্মেলন শুরু ২৮ জুলাই

BPO-Summit-Techshohor
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : দেশে আউটসোর্সিং খাতে পর্যাপ্ত জনবল তৈরি করতে দ্বিতীয় বিজনেস প্রসেস আউটসোর্সিং বা বিপিও সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে চলতি মাসের ২৮-২৯ জুলাই।

একদিন আগানোর কথা বলা হলেও শেষ পর্যন্ত পূর্বের ২৮ ও ২৯ জুলাই-ই রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে অনুষ্ঠিত হবে বিপিও সম্মেলন।

সম্মেলনের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রীর তথ্যপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। সম্মেলনে এসময় উপস্থিত থাকবেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

BPO-Summit-Techshohor

গতবছর প্রথমবারের মতো বিপিও সম্মেলনের আয়োজন করে সরকারের তথ্যপ্রযুক্তি বিভাগ ও বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব কলসেন্টার অ্যান্ড আউটসোর্সিং (বাক্য)।

ওই সম্মেলনে বাক্যের সদস্যভুক্ত ছয়টি প্রতিষ্ঠানে তাৎক্ষণিকভাবে ২৩৫ শিক্ষার্থীকে চাকরি দিয়েছিল।

বাক্য সাধারণ সম্পাদক তৌহিদ হোসেন টেকশহরডটকমকে বলেন, একদিন আগানোর কথা বলা হলেও পরে পূর্বের তারিখও চূড়ান্ত রয়েছে। এবারের সম্মেলনেও বিশ্বের বিভিন্ন দেশের খাত সংশ্লিষ্ট ব্যক্তিরা অংশ নেবেন।

তৌহিদ বলেন, গতবারের মতো এবারও তাৎক্ষণিকভাবে শিক্ষার্থীদের এই খাতে চাকরি দেওয়া হবে। চার থেকে পাঁচশো শিক্ষার্থীরা এই সুযোগ পাবেন।

বাংলাদেশকে একটি বিনিয়োগ সম্ভাবনাময় দেশ হিসেবে বিশ্বে তুলে ধরতে এই সম্মেলন আয়োজন করা হয়। এছাড়াও এই খাতকে একটি সম্ভাবনাময় খাত হিসেবে দেশের তরুণদের উদ্বুদ্ধ করা হয়ে থাকে এই সম্মেলনের মাধ্যমে।

ইমরান হোসেন মিলন

আরও পড়ুন: 

*

*

আরও পড়ুন