জঙ্গিবিরোধী সমাবেশে তরুণদের দেখতে চান পলক

palak
ফাইল ছবি
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : তরুণ প্রজন্মকে জাতীয় পতাকা হাতে শহীদ মিনারে গিয়ে জঙ্গিবিরোধী সমাবেশে যোগ দেওয়ার আহ্বান জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

নিজের ফেইসবুকে পোস্ট করা ‘এখন যৌবন যার যুদ্ধে যাবার তার শ্রেষ্ঠ সময়’ শিরোনামে একটি স্ট্যাটাসে তিনি তরুণদের প্রতি এই আহ্বান জানান। সোমবার বিকেল তিনটায় শহীদ মিনারের পাদেদশে জঙ্গিবিরোধী এই সমাবেশ অনুষ্ঠিত হবে।

ওই পোস্টে তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী লেখেন, বাংলার স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষায় যতবারই আঘাত এসেছে ততবারই বাঙালি তরুণরা প্রতিঘাতে ও প্রতিউত্তরে জবাব দিয়েছে। ৫২-তে মায়ের ভাষায় কথা বলার অধিকার আদায়ে ও ৭১-এ স্বাধীনতা ও সার্বভৌমত্ব অর্জনের মাধ্যমে একটি অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের উদাত্ত আহবানে সাড়া দিয়ে বুকের তাজা রক্ত ঢেলে দিয়েছিল আমাদের তরুণ প্রজন্মই।

palak

পলক তার স্ট্যাটাসে লেখেন, ১৯৯৬,২০০৮ ও ২০১৪ সালে জাতির পিতার সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে গণতন্ত্র ফিরিয়ে আনা এবং সমুন্নত রাখার সংগ্রামে বরাবরই এগিয়ে এসেছে অকুতোভয় তরুণ প্রজন্ম।

বাঙালির জীবনে অত্যন্ত অর্থবহ সকল ক্রান্তিকালে তরুণ প্রজন্ম কখনোই নিশ্চুপ ছিল না। ২০০১-০৬ সালে বিএনপি-জামাতের জঙ্গিবাদে মদদ দান থেকে শুরু করে ২০১৪ সালে দশম জাতীয় সংসদের প্রাক্কালে স্বাধীনতা বিরোধী সমন্বিত শক্তির পেট্রোল সন্ত্রাসের বিরুদ্ধেও দাঁতভাঙ্গা জবাব দিয়েছিল এই দেশপ্রেমিক তরুণ জনগোষ্ঠীই।

তিনি লেখেন, শান্তির ধর্ম ইসলামকে বিকৃতভাবে উপস্থাপন করে আজ তরুণ প্রজন্মের ক্ষুদ্র একটি অংশকে ব্যবহারের মাধ্যমে একটি গোষ্ঠী রক্তের হোলি খেলায় মেতেছে। তাদেরকে ব্রেনওয়াশ করে সেই গোষ্ঠী বাংলাদেশকে পেছনে ঠেলে দিতে চায়। লক্ষণীয়ভাবে সেই ব্রেনওয়াশের বিরুদ্ধেও আজ আমাদের তরুণ প্রজন্ম। কারণ, তরুণ প্রজন্ম বিশ্বাস করে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাওয়া বাংলাদেশের অগ্রযাত্রা অব্যাহত রাখতেই হবে।

প্রতিমন্ত্রী লিখেছেন, সারাবিশ্বকে জানিয়ে দেই, বাংলাদেশ জঙ্গিবাদের বিরুদ্ধে, বাংলার তরুণ সমাজ জঙ্গিবাদকে প্রতিহত করে এবং করবে। জাতীয় নিরাপত্তায় তারুণ্য এগিয়ে এসেছে; সংকট মোকাবেলায় জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে এবারও তরুণ সমাজ ঐক্যবদ্ধ।

গুলশানের হলি আর্টিজান বেকারি রেস্তোরাঁয় হামলা ও কিশোরগঞ্জের শোলাকিয়ায় জঙ্গি হামলার বিরুদ্ধে দেশবাসীকে সোচ্চার হওয়ার জন্য ১৪ দলের ডাকে ওই সমাবেশ অনুষ্ঠিত হবে।

ইমরান হোসেন মিলন

*

*

আরও পড়ুন