Techno Header Top and Before feature image

ই-কমার্স প্লাটফর্ম কী দরকার আনল জিপি

ki dorkar-techshohor
Evaly in News page (Banner-2)

জামান আশরাফ, টেক শহর কনটেন্ট কাউন্সিলর : অনেক ই-কমার্স সাইটের ভীড়ে কাংখিত কোম্পানির পণ্য খুঁজে নেওয়া কঠিন হয়ে পড়েছে। এ কাজকে সহজ করতে সব ই-কমার্স সাইটকে একটি প্লাটফর্মে নিয়ে আসার কাজটি করেছে গ্রামীণফোন।

মোবাইল ফোন অপারেটরটি গত মাসের শেষ দিকে ‘কী দরকার’ নামের নতুন একটি প্লাটফর্ম নিয়ে আসে। এ ওয়েবসাইট থেকে ঢুকে পড়া যাবে ৫০টির বেশি ই-কমার্স সাইটে।

পর্যায়ক্রমে এমন ওয়েবসাইটের সংখ্যা আরও বাড়ানো হবে বলে জানিয়েছেন গ্রামীণফোনের সংশ্লিষ্টরা।

ki dorkar-techshohor

কী দরকার ওয়েবসাইটের তথ্য অনুসারে, এ প্লাটফর্ম ক্রেতা ও বিক্রেতার মধ্যে একটি মিলন ঘটাতে যোগসূত্র হিসেবে কাজ করবে। এখানে শুধু পণ্য কেনা নয়, একই সঙ্গে পাওয়া যাবে বিভিন্ন ধরণের সেবাও।

হোটেল, রেস্টুরেন্ট ও টিকিট বুকিং থেকে শুরু করে বাসায় ইলেক্ট্রিক মিস্ত্রির সন্ধানও দেবে কী দরকার। লন্ড্রি, মেরামতসহ আট ধরণের সেবা পাওয়া যাবে এখানে। তবে এসব সেবা দেবে সংশ্লিষ্ট অনলাইনভিত্তিক সেবাদানকারী কোম্পানিগুলো।

গ্রামীণফোন শুধু সব সেবাদানকারী প্রতিষ্ঠানকে একই প্লাটফর্মে নিয়ে আসার কাজটি করেছে।

এ বিষয়ে গ্রামীণফোনের সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান, তারা নতুন কিছু করছেন না। শুধু সবাইকে এক জায়গায় আনার কাজটি করছেন, যাতে গ্রাহক এক ক্লিকেই তার প্রয়োজনীয় সেবাটি পেতে পারেন।

কী দরকারে ঢুকে দেখা যায় এতে কেইমু, আজকের ডিলসহ বেশ কিছু ই-কমার্স সাইটের পণ্য রয়েছে।

আজকের ডিলের এক কর্মকর্তা জানান, কী দরকারের মাধ্যমে তারাও বেশ কিছু ভিজিটর পাচ্ছেন। এটি তাদের ব্যবসায় ভিন্ন মাত্রা যোগ করবে বলে মনে করেন তিনি।

*

*

আরও পড়ুন