জিপিইইউকে নিবন্ধন দেয়ার নির্দেশ

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : দীর্ঘ প্রায় পাঁচ বছর আইনি লড়াই শেষে গ্রামীণফোন এমপ্লয়িজ ইউনিয়নের(জিপিইইউ) নিবন্ধনের অাপিল মঞ্জুর করছে শ্রম আপিল ট্রাইব্যুনাল।

বৃহস্পতিবার শ্রম আপিল ট্রাইব্যুনালের দ্বৈত বেঞ্চের চেয়ারম্যান বিচারপতি শামসুল হুদা এবং সদস্য বিচারক গোলাম রব্বানি জিপিইইউ এর পক্ষে রায় দেন। আদালত ইউনিয়নের নিবন্ধন চাওয়ার আবেদন গ্রহণ করে শ্রম পরিচালককে নিবন্ধন দিতে নির্দেশ দিয়েছেন।

জিপিইইউ সাধারণ সম্পাদক মিয়া মাসুদ এবং জিপিইইউ এর আইনজীবী সুব্রত দাশ খোকন জানান, শ্রম আদালতের সর্বোচ্চ রায় আমাদের পক্ষে এসেছে। আদালত শ্রম পরিচালককে আমাদের নিবন্ধন নিতে নির্দেশ দিয়েছেন।

GP-Mamla-techshohor

জিপিইইউ গঠন হয় ২০১২ সালের ১৪ জুন। ২৩ জুন নিবন্ধনের জন্য শ্রম পরিচালকের কাছে আবেদন করে সংগঠনটি। শ্রম পরিচালক আবেদন বাতিল করে দেন ২৯ জুলাই। এর বিরুদ্ধে একই বছরের ২৬ আগস্ট  ২ নং  শ্রম আদালতে আপিল করে ইউনিয়ন।

এর পর আপিলের শুনানীতে বিব্রত বোধ করায় ২০১৪ সালের শেষে নাগাদ বিচারক মামলাটি শ্রম আপিল ট্রাইবুনালের পঠিয়ে দেন। সেখানে আবেদন করা হয় শুনানীরর জন্য।  ২০১৫ সালের শুরুরে দিকে ইউনিয়ন নিজেদের পক্ষে রায় পায়।

এতে গ্রামীণফোন কর্তৃপক্ষ ১৫ দিনের মধ্যে হাইকোর্টে রিট করে। হাইকোর্ট তা আবার ট্রাইবুনালে অন্য বিচারকের আদালতে ফেরত পাঠায়। ট্রাইবুনাল হতে এটি যায় ১ নং শ্রম আদালতে।  সেখানে গ্রামীণফোন কর্তৃপক্ষের পক্ষে রায় দেন শ্রম আদালত।

এর পর এই রায় নিয়ে ইউনিয়ন আপিল ট্রাইবুনালে আবেদন করে। মামলাটিতে জিপিইইউ এর পক্ষে সংগঠনটির সাধারণ সম্পাদক মিয়া মাসুদ এবং বিপক্ষ শ্রম পরিচালক। গ্রামীনফোন আপীল মামলা নং- ৪৩/২০১৫।

আল-আমীন দেওয়ান

*

*

আরও পড়ুন