Header Top

ফের পেছালো ২৫১ রুপির স্মার্টফোনের হস্তান্তর

Freedom-251-techshohor

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : বিশ্বের সবচেয়ে কমদামি স্মার্টফোন রিংগিং বেইলসের ফ্রিডম২৫১ ফোনটি গ্রাহকদের কাছে হস্তান্তর করার কথা ছিল বৃহস্পতিবার থেকে। তবে এই সিদ্ধান্ত থেকে সরে দাঁড়িয়েছে প্রতিষ্ঠানটি।

রিংগিং বেইলস জানিয়েছে, ফোনটি ৩০ জুনের পরিবর্তে আগামী ৮ জুলাই থেকে গ্রাহকদের কাছে হস্তান্তর করা হবে। আর আগের দিন রাজধানী নতুন দিল্লিতে একটি বড় ধরনের লঞ্চিং প্রোগ্রামের আয়োজন করা হয়েছে। এই অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী থাকতে পারেন বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি।

এর আগেও ফোনটি বাজারে ছাড়ার ঘোষণা দিয়ে সেই সিদ্ধান্ত থেকে সরে দাঁড়ায় নয়েডাভিত্তিক এই প্রতিষ্ঠানটি।

Freedom-251-techshohor

রিংগিং বেইলস আরও জানিয়েছে, ফোনটি কেনার জন্য এ পর্যন্ত সাত কোটি মানুষ অনলাইনে রেজিস্ট্রেশন করেছেন। এখন পর্যন্ত ফোনটির উৎপাদন হয়েছে দুই লাখ ইউনিট। তাই রেজিস্ট্রেশন করা সব গ্রাহক ফোনটি কিনতে পারবেন না। লটারিতে যেসব ভাগ্যবান গ্রাহকের নাম উঠবে, কেবল তারাই ফোনটি কিনতে পারবেন।

৪ ইঞ্চি ডিসপ্লের এই স্মার্টফোনটিতে পেছনে ৮ মেগাপিক্সেলের ক্যামেরা ও সামনে সেলফি তোলার জন্য ৩.২ মেগাপিক্সেলের শ্যুটার ক্যামেরা রয়েছে। ১ গিগাবাইট র‌্যাম, ৮ গিগাবাইট স্টোরেজ ও ১.৩ গিগাহার্টজ কোয়াড-কোর প্রসেসর নিয়ে স্মার্টফোনটিতে রয়েছে ১৮০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি।

টাইমস অব ইন্ডিয়া অবলম্বনে শামীম রাহমান

আরও পড়ুন: 

*

*

আরও পড়ুন