Techno Header Top and Before feature image

বাজারে পুন:নিবন্ধিত সিম : এয়ারটেলের ডিস্ট্রিবিউটর আটক

sim-techshohor
Evaly in News page (Banner-2)

জামান আশরাফ, টেক শহর কনটেন্ট কাউন্সিলর : পুন:নিবন্ধিত সিম বিক্রির অভিযোগে আদাবর থানা পুলিশ এয়ারটেলের ডিস্ট্রিবিউটরসহ ১৯ জনকে আটক করেছে। এসব সিম অন্যদের নামে বায়োমেট্রিক নিবন্ধন করা হলেও বিক্রি করা হয়েছে ভিন্ন ব্যক্তির কাছে।

অপারেটরটির আদাবর ডিস্ট্রিবিউটর সেন্টারে অভিযান চালিয়ে সোমবার রাতে পুলিশ এদের আটক করে। এ ঘটনার পর এয়ারটেলের ১ কর্মীকে আটক করা হয়। তবে তাকে পরে ছেড়ে দেওয়া হয়।

সংশ্লিষ্ট সূত্র জানায়, কয়েক দিন ধরে অন্য একটি বিষয়ে তদন্ত করতে গিয়ে পুলিশ এয়ারটেলের এ ডিস্ট্রিবিউশন সেন্টারে পুন:নিবন্ধিত সিম বিক্রি হওয়ার খবর জানতে পারে।

sim-techshohor

পুলিশ জানায়, এয়ারটেল কোম্পানির ৩ জনসহ আটক ১৮ জনকে বিটিআরসি কর্মকর্তাদের উপস্থিতিতে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। মামলার প্রস্তুতি চলছে।

এয়ারটেল বলছে, একজন ডিস্ট্রিবিউটরকে ১৮জন কর্মীসহ আটক করা হয়েছে। বিষয়টি খতিয়ে দেখছে অপারেটরটি।

অপারেটর সূত্রগুলো বলছে, গত ৩১ মে আনুষ্ঠানিকভাবে সিম পুন:নিবন্ধন কার্যক্রম শেষ হলেও অন্য কারও নাম এবং আঙ্গুলের ছাপের মাধ্যমে নিবন্ধন করা সিম অন্য ক্রেতাদের কাছে বিক্রির খবর পাওয়া যায়। এসব সিম উচ্চমূল্যে বাজারে বিক্রি করা হচ্ছিল।

এ প্রক্রিয়ায় কতগুলো সিম বিক্রি করা হয়েছে তা এখনও সুস্পষ্ট হয়নি। বায়োমেট্রিক প্রক্রিয়ায় কী পরিমান ব্যক্তির নামে সিম পুন:নিবন্ধন করে রাখা হয়েছে তাও জানতে পারেনি পুলিশ।

এসব সিমের কোনো কোনোটির দাম এক থেকে দেড় হাজার টাকা পর্যন্তও ওঠে। মূলত অপরাধমূলক কার্যক্রমের জন্য বাজারে এসব সিমের চাহিদা রয়েছে বলে সংশ্লিষ্টদের মন্তব্য।

বিটিআরসি’র এক কর্মকর্তা জানিয়েছেন, অবৈধ প্রক্রিয়ায় সিম বিক্রির এ খবর পেয়েছেন। তবে পুলিশ আনুষ্ঠানিকভাবে এখনও কিছুই জানায়নি।

*

*

আরও পড়ুন