গুগল প্রধানের কুয়োরা একাউন্ট হ্যাক

sandur pichai-techshohor

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : কয়েক আগেই শীর্ষস্থানীয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকের সহ-প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গের টুইটার একাউন্ট হ্যাকের ঘটনা টেক দুনিয়ায় বেশ আলোড়ন তুলেছিল।

এরপর সিলিকন ভ্যালিভিত্তিক সফটওয়্যার নির্মাতা প্রতিষ্ঠান জেনডেস্কের প্রধান মিক্কেল ভ্যান, টুইটারের সহ-প্রতিষ্ঠাতা ও সাবেক প্রধান নির্বাহী ইভান উইলিয়ামসসহ বেশ কয়েকজন হাই-প্রোফাইল ব্যক্তির টুইটার একাউন্ট হ্যাকের ঘটনা ঘটে।

sandur pichai-techshohor

Techshohor Youtube

হাই-প্রোফাইল ব্যক্তির একাউন্ট হ্যাকের তালিকায় এবার যুক্ত হলেন সার্চ জায়ান্ট গুগলের ভারতীয় বংশোদ্ধত প্রধান নির্বাহী সুন্দর পিচাই। তার কুয়োরা একাউন্টটি নিজেদের দখলে নিয়েছে হ্যাকাররা।

কুয়োরা হলো প্রশ্নোত্তরভিত্তিক একটি ওয়েবসাইট সেবা। এটি দিয়ে যে কেউ বিভিন্ন মানুষের সঙ্গে প্রশ্নোত্তরভিত্তিক যোগাযোগ করতে পারেন।

আওয়ারমাইন নামের একটি হ্যাকারগ্রুপ এই হ্যাকিংয়ের ঘটনাটির দায় স্বীকার করেছে। এই গ্রুপটি এর আগেও বিভিন্ন টুইটার একাউন্ট হ্যাকের দায় স্বীকার করেছিল।

এক টুইটার বার্তায় হ্যাকারগ্রুপটি দাবি করেছে, সোমবার তারা সুন্দর পিচাইয়ের কুয়োরা একাউন্টটি হ্যাক করে। এই একাউন্টটির নিরাপত্তা ব্যবস্থাকে অনেক দুর্বল হিসেবে অভিহিত করেছে তারা।

এনডিটিভি অবলম্বনে শামীম রাহমান

আরও পড়ুন: 

*

*

আরও পড়ুন