চিলির ঘরে কোপা, দুঃখগাঁথা স্ট্যাটাসে মেসি

Copa-chili-techshohor

ইমরান হোসেন মিলন, টেক শহর কনটেন্ট কাউন্সিলর : কোপা আমেরিকার কাপ গেল চিলির ঘরে। আবারও শূন্য হাতে ঘরে ফিরছে আর্জেন্টিনা দল। শতবর্ষী কোপার আসর থেকে এভাবে বিদায় নেওয়ায় আন্তর্জাতিক ফুটবল থেকে সরে দাঁড়ানোর ঘোষণাও দিয়েছেন আর্জেন্টিনার নয়নের মনি মেসি। বাংলাদেশ সময় সকাল হতেই এসব নিয়ে গরম সোশ্যাল মিডিয়া।

হায় চিল, সোনালি ডানার চিল । …ফুটবল কখনো কখনো কাউকে ঐশ্বরিক ক্ষমতা দিয়েও ট্র্যাজেডির নায়ক বানিয়ে রাখতে চায়। কারণ তার কেবল বীর নয়, ট্র্যাজেডির নায়কও লাগে।

চিলি বনাম আর্জেন্টিনার কোপা ফাইনালের খেলা দেখে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে এমনই একটি পোস্ট করেছেন চলচ্চিত্র নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী। তার প্রত্যাশা ছিল সকাল সকাল মেসির হাতে ফাইনালের কাপটা দেখবেন।

Techshohor Youtube

Copa-chili-techshohor
কিন্তু সোমবার বাংলাদেশের সকাল শুরু হলো চিলির হাতে কোপা আমেরিকার কাপ দেখে। আর পেনাল্টি মিস করে ট্রাজেডির নায়ক বনে গেলেন আর্জেন্টিনা ফুটবল দলের সদস্য মেসি।

খেলা শেষের পর থেকেই নানা ধরনের স্ট্যাটাসে ফেইসবুক সরগরম হয়ে উঠেছে। সূর্যের তাপ বাড়ার সঙ্গে সঙ্গে ফেইসবুকের উত্তাপ টের পাওয়া যাচ্ছে।

আর্জেন্টিনার চির প্রতিদ্বন্দ্বি ব্রাজিল পো থেকে বিদায় নেওয়ার পর সামাজিক মাধ্যমে ব্রাজিল সমর্থকদের নিয়ে নানা ধরনের মন্তব্যে আর স্ট্যাটাসে সরগরম ছিল ফেইসবুক।

অন্যদিকে ফাইনালে হারের পর আর্জেন্টিনার সমর্থকদের কিছুটা খোটা দিতেও ছাড়ছেন না ব্রাজিল সমর্থকরা। তেমনই একজন মাহবুব আলম। তিনি লিখেছেন, মোরাল অব দ্য স্টোরি কী? অসম্ভবকে সম্ভব করা অনন্ত জলিলের কাজ, মেসির নয়!

রাকিব সালেকিন নামেন একজন লিখেছেন, আচ্ছা কাপটা কে যেনো নিলো? আর্জেন্টিনা! ও না সে দলে তো মেসি আছে। তাহলে এবার নিশ্চিত কাপটা চিলি নিয়েছে।

তবে আর্জেন্টিনার সমর্থকরা অনেকেই হতাশা প্রকাশ করেছেন। তারা অনেকেই খুবই বিরক্ত ও হতাশ হয়েছেন জানিয়ে স্ট্যাটাস দিয়েছেন। তেমনই একজন মোস্তাফিজ গণি। তিনি লিখেছেন, আসুন শপথ করি জীবনেও আর্জেন্টিনাকে সাপোর্ট করবো না।

মশিউর রহমান নামের একজন লিখেছেন, যাই ঘুমাই, অধরাই থেকে গেল আবার।

তবে সবশেষে ফুটবলের জয় হয়েছে। চিলি কাপ জেতায় অনেকেই দলটিকে শুভেচ্ছাও জানিয়েছে।

আব্দুর রউফ নামের একজন লিখেছেন, মাঠে ভালো অবস্থানে ছিল চিলি। কাপটাও তাদের ঘরে। শুভকামনা তাদের জন্য।

সবুজ আমিন তার পোস্টে চিলিকে শুভেচ্ছা জানিয়ে বলেছেন, চিলি তার যোগ্যতার প্রতিদান পেয়েছে। আনন্দ তাদেরই প্রাপ্য।

*

*