Header Top

১৪ হাজার টাকায় অ্যালকাটেল এক্স১

alcatel-techshohor
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : বাংলাদেশের বাজারে অ্যালকাটেলের নতুন একটি স্মার্টফোন এসেছে। অ্যালকাটেল এক্স১ মডেলের এই ফোনটির দাম ১৩ হাজার ৯৯৯ টাকা।

ফোনটি চলবে অ্যান্ড্রয়েড ললিপপ ৫.১ অপারেটিং সিস্টেমে। রয়েছে ৫ ইঞ্চির ডিসপ্লে। আরও রয়েছে ৬৪ বিটের ১.৪ গিগাহার্জের অক্টাকোর প্রসেসর। স্মার্টফোনটিতে অ্যাড্রিনো৪০৫ (গ্রাফিক্স প্রসেসর), সেন্স, জি-সেন্সর, জাইরোস্কোপ, ইকমপাস, প্রক্সিমিটি সেন্সর, লাইট সেন্সর প্রযুক্তি সুবিধা রয়েছে।

স্মার্টফোনটিতে রয়েছে ১৩  মেগাপিক্সেলের অটো ফোকাস ডুয়েল এলইডি ফ্ল্যাশের রেয়ার ক্যামেরা।  ক্যামেরায় ফেজ ডিটেকশন অটো ফোকাস( পিডিএএফ), টাচ ফোকাস, স্মাইল ডিটেকশন, এইচডিআর, ফেইস বিউটি মোড, ভয়েস ক্যাপচার, ৭৯.৮ ডিগ্রি ওয়াইড অ্যাঙ্গেল প্রযুক্তি ব্যবহার করা যাবে। অ্যাপাচার সাইজ এফ/২.২, ক্যামেরা সেন্সর ১/৩.০৬ ইঞ্চি, পিক্সেল সাইজ ১.১২ মাইক্রোমিটার, হাই ডাইনামিক রেঞ্জ।

alcatel-techshohor

সেলফি প্রেমীদের জন্য এতে রয়েছে ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। এই ক্যামেরাটিতে ব্যবহার করা হয়েছে ২.০ অটোফোকাস এলইডি ফ্ল্যাশ এবং ৭৫ ডিগ্রি ওয়াইডার অ্যাঙ্গেল। রয়েছে ২১৫০ এমএএইচ ব্যাটারি।

২ গিগাবাইট র‌্যামের এই স্মার্টফোনে ইন্টারনাল স্টোরেজ রয়েছে ১৬ গিগাবাইট। মাইক্রোএসডি কার্ড ব্যবহার করে এটি ১২৮ গিগাবাইট পর্যন্ত বাড়িয়ে নেয়া যাবে।

ফোনটি পাওয়া যাবে বাইমোবাইল ডটকমডটবিডি’র ওয়েবসাইটে। ফ্রি হোম ডেভিভারি সুবিধাসহ ফোনটির সঙ্গে পাওয়া যাবে এক বছরের বিক্রয়োত্তর সেবা।

শামীম রাহমান

*

*

আরও পড়ুন