Techno Header Top and Before feature image

অনলাইন কেনাকাটায় রোজার শুরুতেই ঈদ অফার

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : রমজান মাসের শুরুতেই ঈদের অফারে মেতেছে বিভিন্ন অনলাইন কেনাকাটার প্রতিষ্ঠান। ই-কমার্স, এফ-কমার্স ও ই-কমার্সের মার্কেটপ্লেসগুলো রমজান মাসের শুরু থেকে তাদের পণ্য কেনার উপর বিভিন্ন ছাড় ও অফার ঘোষণা দিয়েছে।

সাইট ভেদে স্ক্র্যাচ কার্ডে নগদ টাকা ছাড়, মূল্যছাড় ও কক্সবাজারে গিয়ে দুই রাত তিন দিন থাকার প্যাকেজ অফারও দিয়েছে।

ব্যাগপ্যাকার্সবিডি ডটকম অনলাইন ব্যাগ বিক্রির সাইট ২০ রমজান পর্যন্ত দিয়েছে মূল্যছাড় অফার। ‘ক্যালকুলেটর নষ্ট’ নামের এই অফার ক্যাম্পেইনে ক্রেতারা লেডিস ব্যাগ, হ্যান্ড পার্স, অফিস ব্যাগ, ল্যাপটপ ব্যাগ, লাগেজ, কাঁধের ব্যাগ, ট্রাভেল ব্যাগ এবং পার্টি ব্যাগ কিনলে পাবেন একটি স্ক্র্যাচ কার্ড। কার্ড স্ক্র্যাচ করে ক্রেতারা সর্বনিম্ন ২০০ টাকা থেকে সর্বোচ্চ ৫০০ টাকা পর্যন্ত নগদ টাকা অথবা মূল্যছাড় নিতে পারবেন।

online-buy-techshohor

অনলাইনে গ্রোসারি পণ্য কেনার ই-কমার্স সাইট চালডাল ডটকম রমজানে বিনামূল্যে হোম ডেলিভারি, এক ঘণ্টার মধ্যে হোম ডেলিভারিসহ দিচ্ছে পণ্যের দাম না বাড়ানোর প্রতিশ্রুতি।

ই-কমার্স সাইট প্রিয়শপডটকম এবার চতুর্থবারের মতো মাসব্যাপী ‘অনলাইন ঈদ শপিং ফেস্টিভাল’ নামে ক্যাম্পেইনের আয়োজন করেছে।

মাসব্যাপী এই ফেস্টিভালে ৫০০ টাকার উপরে কেনাকাটায় ক্রেতারা পাবেন ক্যাশ ভাউচার, প্রিয়জনসহ কক্সবাজারে দুই রাত তিন দিন বিলাসবহুল হোটেলে অবকাশ যাপনের সুযোগ, সোনার চেইনসহ ৫০টি আকর্ষণীয় গিফট।

প্রিয়শপ ডটকমের প্রধান নির্বাহী আশিকুল আলম খাঁন বলেন, থ্রি-পিস, গজ কাপড়, শাড়ি, বাহারি পাঞ্জাবি, শার্ট, প্যান্ট, টি-শার্ট, পোলো টি-শার্ট, বাচ্চাদের ড্রেস, ইম্পোর্টেড জুয়েলারি, রোদ চশমা, ঘড়ি, চামড়ার বেল্ট, ওয়ালেট, ঘর সাজানোর সামগ্রী, ইলেকট্রনিকস, প্রসাধনীসহ সব পণ্যে এই অফার পাওয়া যাবে।

কেনাকাটার সাইট বাগডুম ডটকমের সহকারী ব্যবস্থাপক মারুফ জামান বলেন, ঈদ উপলক্ষ্যে হ্যাপি আওয়ার নামে একটি অফার চলছে প্রতি বৃহস্পতিবার রাত ৯টা থেকে ১১টা পর্যন্ত। এই দু ঘণ্টা সময়ের মধ্যে ক্রেতারা কোনো পণ্য কিনলে সেখানে বিভিন্ন ডিসকাউন্ট পাচ্ছেন।

এছাড়াও অনলাইনে বই কেনার সবচেয়ে বড় সাইট রকমারি ডটকম রমজান জুড়ে ইসলামী বইয়ে দিচ্ছে ৫০ শতাংশ পর্যন্ত মূলছাড়।

এফ-কমার্সের ক্ষুদ্র উদ্যোক্তারা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুককে কাজে লাগিয়ে তাদের পণ্যে দিচ্ছে বিভিন্ন ধরনের ডিসকাউন্ট অফার। মায়া নামের একটি ফেইসবুক পেইজে ইনটেরিয়র ডিজাইনের পণ্যে ঈদ উপলক্ষ্যে ঢাকার ভিতরে ফ্রি হোম ডেলিভারির সুবিধা দিচ্ছে।

দেশের সুপরিচিত মার্কেটপ্লেস আজকেরডিল ডটকমের পরিচালনা বিভিাগের প্রধান দেবাশীষ ফণী টেকশহরডটকমকে বলেন, এবারের ঈদে যেকোোন ক্রেতা বিকাশে পেমেন্টে পাবেন ১৫ শতাংশ ক্যাশব্যাক। আর সিটি ব্যাংকের ইএমইআই কার্ডে ১০ শতাংশ পর্যন্ত ক্যাশব্যাক পাবেন।

তিনি জানান, ঈদ উপলক্ষে নতুন একটি মোবাইল অ্যাপ নিয়ে আসছে আজকের ডিল। এ ছাড়া পাঞ্জাবি, থ্রিপিস, সালোয়ার কামিজ ও শাড়ীর নতুন কালেকশন এনে একেবারে স্বল্প দামে বিক্রি করা হচ্ছে।

ইমরান হোসেন মিলন

আরও পড়ুন: 

*

*

আরও পড়ুন