Header Top

১৮ জুন আসছে অপ্পো এ৫৯

OPPO-A59-techshohor

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : চীনের স্মার্টফোন প্রস্তুতকারী প্রতিষ্ঠান অপ্পো নতুন একটি স্মার্টফোন বাজারে ছাড়তে যাচ্ছে। এ৫৯ মডেলের এ ফোনটি বাজারে আসবে আগামী ১৮ জুন। অপ্পোর অফিসিয়াল ওয়েবসাইট থেকে ফোনটি কেনার জন্য বুকিং দিয়ে রাখতে হবে।

মেটাল ইউনিবডি ডিজাইনের এই ফোনটি রোজ গোল্ড ও গোল্ড রঙে বাজারে পাওয়া যাবে। ফোনটির ৫.৫ ইঞ্চি ডিসপ্লের রেজ্যুলেশন ৭২০x১২৮০। ১.৫ গিগা হার্জ অক্টা-কোর প্রসেসরের এই ফোনটিতে রয়েছে ৩ গিগাবাইট র‌্যাম।

OPPO-A59-techshohor

ফোনটিতে ১২৮ গিগাবাইট ইন্টারনাল ধারণক্ষমতা রয়েছে। মাইক্রো এসডি কার্ড ব্যবহার করে এই ধারণ ক্ষমতাকে আরও বাড়িয়ে নেয়া যাবে। ফোনটি চলবে অ্যান্ড্রয়েড ৫.১ ললিপপ অপারেটিং সিস্টেমে। তিন হাজার মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি দেবে দীর্ঘস্থায়ী চার্জের নিশ্চয়তা।

ভালো মানের ছবি তোলার জন্য ফোনটির পেছনে রয়েছে ১৩ মেগাপিক্সেলের রেয়ার ক্যামেরা। আর সেলফির জন্য রাখা হয়েছে ৮ মেগাপিক্সেল ক্যামেরা। ফোনটিতে হালের ফিঙ্গারপ্রিন্ট সেন্সর প্রযুক্তিও ব্যবহার করা হয়েছে।

কানেক্টিভিটির জন্য রয়েছে ফোরজি, এলটিই, থ্রিজি, ওয়াইফাই, ব্লুটুথ, জিপিএস এবং ইউএসবি ওটিজি সুবিধা। ফোনটির দাম রাখা হয়েছে ২১ হাজার ৬০০ টাকা (২৭৪ মার্কিন ডলার)।

টাইমস অব ইন্ডিয়া অবলম্বনে শামীম রাহমান

*

*

আরও পড়ুন