Header Top

বিশ্বের প্রথম নাইট ভিশন ক্যামেরার স্মার্টফোন

lumigon_t3_night_vision-techshohor

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ডেনিশ স্মার্টফোন প্রস্তুতকারী প্রতিষ্ঠান লুমিগন নাইট ভিশন ক্যামেরার একটি স্মার্টফোন উন্মুক্ত করেছে। ৪ মেগাপিক্সেলের নাইট ভিশন ক্যামেরার এই স্মার্টফোনটির নাম টি৩।

লুমিগনের দাবি, এটিই বিশ্বের প্রথম নাইট ভিশন ক্যামেরার স্মার্টফোন।

কালো, কমলা ও সাদা রঙে স্মার্টফোনটি যুক্তরাষ্ট্র ও ইউরোপের বাজারে ছাড়া হয়েছে। শিগগির অন্যান্য দেশেও ফোনটি পাওয়া যাবে। যুক্তরাষ্ট্র ও ইউরোপের বাজারে ফোনটির দাম রাখা হয়েছে ৫৮ হাজার টাকা (ট্যাক্সসহ)।

এই স্মার্টফোনটির ৪ মেগাপিক্সেলের নাইট ভিশন ক্যামেরায় রয়েছে ডুয়েল ইনফারেড ফ্ল্যাশ। ক্যামেরাটিতে রয়েছে আইআর এলইডি মডিউল, যা অন্ধকারের মধ্যেও স্বচ্ছ ছবি তুলতে সক্ষম।

lumigon_t3_night_vision-techshohor

স্মার্টফোনটি চলবে অ্যান্ড্রয়েড ৬.০ মার্শম্যালো অপারেটিং সিস্টেমে। ফোনটির ৪.৮ ইঞ্চি এইচডি সুপার অ্যামোলেড ডিসপ্লেতে রয়েছে গরিলা গ্লাস ৪। ডিসপ্লের রেজ্যুলেশন ৭২০x১২৮০।

২.২ অক্টা-কোর গতির এই স্মার্টফোনে রয়েছে ৩ গিগাবাইট র‌্যাম। ফোনটিতে ব্যবহার করা হয়েছে ১২৮ গিগাবাইট ইন্টারনাল স্টোরেজ। আরও রয়েছে ১৩ মেগাপিক্সেলের রেয়ার ক্যামেরা, যা দিয়ে ৪কে ভিডিও ধারণ করা যাবে। সেলফির জন্য রয়েছে ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।

এই ক্যামেরা দিয়ে ২কে ভিডিও ধারণ করা যাবে। ৩৬০ ডিগ্রি ফিঙ্গারপ্রিন্ট সেন্সর বাটনসহ ফোনটিতে রয়েছে সর্বাধুনিক সব প্রযুক্তি।

এনডিটিভি অবলম্বনে শামীম রাহমান

আরও পড়ুন:  

*

*

আরও পড়ুন