Techno Header Top and Before feature image

‘কম্পিউটার হ্যাকের ঘটনায় টিমভিউয়ার দায়ী নয়’

TeamViewer-techshohor
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : কয়েকদিন আগে রিমোর্ট কন্ট্রোল সফটওয়্যার টিমভিউয়ার দিয়ে বেশকিছু কম্পিউটার হ্যাক করার অভিযোগ উঠেছিল। এই অভিযোগের পরিপ্রেক্ষিতে টিমভিউয়ার কর্তৃপক্ষ বলেছে, এই হ্যাকিংয়ের ঘটনায় টিমভিউয়ার কর্তৃপক্ষ দায়ী নয়।

তাদের দাবি, ব্যবহারকারীরা একাধিক একাউন্টে একই পাসওয়ার্ড ব্যবহার করার কারণে হ্যাকিংয়ের শিকার হয়েছেন। পাশাপাশি বিভিন্ন প্রতিষ্ঠান থেকে ব্যবহারকারীদের তথ্য চুরি করে সেসব তথ্য হ্যাকাররা কাজে লাগিয়েছে।

টিমভিউয়ারের অভিযোগ, সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো থেকে হ্যাকাররা প্রচুর তথ্য হাতিয়ে নিচ্ছে। আবার ডার্ক ওয়েব মার্কেট থেকে অল্প দামে পেয়ে যাচ্ছে অনেক একাউন্টের মালিকানা। সংঘবদ্ধ হ্যাকার চক্র এসব তথ্য ব্যবহার করে বড় ধরনের অপরাধ সংঘটিত করছে।

TeamViewer-techshohor

গত সপ্তাহে বেশকিছু ব্যবহারকারী অভিযোগ করেন, টিমভিউয়ার সফটওয়ারটি দিয়ে তাদের কম্পিউটার, অনলাইন পেমেন্ট সার্ভিস পেপাল ও ইবে হ্যাক করে টাকা-পয়সা হাতিয়ে নেয়া হচ্ছে।

পৃথিবীর যেকোনো প্রান্ত থেকে ইন্টারনেটের মাধ্যমে যেকোনো পিসি নিয়ন্ত্রণ করার জন্য অতি পরিচিত রিমোট পিসি সফটওয়্যার হচ্ছে টিমভিউয়ার। প্রথমদিকে এটি দিয়ে কম্পিউটার থেকে কম্পিউটার নিয়ন্ত্রণ করা যেত। পরবর্তীতে স্মার্টফোন দিয়েও কম্পিউটার নিয়ন্ত্রণের সুবিধা যুক্ত হয়।

বিবিসি অবলম্বনে শামীম রাহমান

আরও পড়ুন: 

*

*

আরও পড়ুন