মোবাইল ব্রাউজারে এশিয়ায় শীর্ষে ইউসি

UC-Browser-techshohor

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : সক্রিয় ব্যবহারকারীর দিক দিয়ে এশিয়ায় শীর্ষস্থানে রয়েছে আলীবাবা গ্রুপের ইউসি ব্রাউজার। এই মোবাইল ব্রাউজারটির বিশ্বে দুই নম্বরে। সম্প্রতি স্ট্যাটকাউন্টের এক জরিপে বলা হয়েছে বিশ্বে প্রতি মাসে প্রায় ৪০ কোটি মানুষ ইউসি ব্রাউজারে ক্লিক করেন।

এশিয়া অঞ্চলে ব্রাউজারটি টুইটার এবং ফেইসবুকের ইনস্টাগ্রাম অ্যাপের সঙ্গে যৌথভাবে কাজ করছে। প্রতিনিয়তই যুক্ত হচ্ছে নতুন নতুন ফিচার।

বর্তমানে ইউসি ব্রাউজার শুধুমাত্র ব্রাউজার হিসেবেই সীমাবদ্ধ থাকছে না, বরং নতুন অনেক ফিচার হোমপেইজে সংযোজন করছে।  কিছুদিন আগে বাংলাদেশ, ভারত ও পাকিস্তানে ইউসি ক্রিকেট চালু হয়েছে।

Techshohor Youtube

UC-Browser-techshohor

এসব এলাকার অনেকেই এখন ক্রিকেটের সর্বশেষ আপডেট জানছেন ইউসির মাধ্যমেই। বর্তমানে ব্রাউজারটি গেইম, গান, ভিডিওসহ আরও বেশ কিছু সংযোজনের কাজ করছে।

এ প্রসঙ্গে ইউসি ব্রাউজারের জেনারেল ম্যানেজার কেনি ইয়ে বলেন, সক্রিয় ইউজারদের ভিত্তিতে এমন সাফল্য আমাদের সহজ, সাশ্রয়ী ও মান সম্পন্ন ইন্টারনেট সেবা দেয়ার মাধ্যমেই সম্ভব হয়েছে। আমরা প্রত্যেকটি এলাকার জন্য নিজস্ব কন্টেন্ট দিচ্ছি, এজন্যই খুব সহজেই ইউসি ব্রাউজার বিশ্বজুড়ে কোটি কোটি ইউজারের কাছে জনপ্রিয় হয়ে উঠছে।

শামীম রাহমান

আরও পড়ুন: 

*

*

আরও পড়ুন