Header Top

ক্রোমবুকে উন্মুক্ত হচ্ছে প্লে-স্টোর

chrome-os-techshohor
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : অবশেষে গুগল প্লে-স্টোর পুরোপুরি ক্রোম অপারেটিং সিস্টেমে উন্মুক্ত হতে যাচ্ছে। গুগল আইও ডেভলপার সম্মেলনে প্রতিষ্ঠানটি ঘোষণা দিয়েছে, এখন থেকে প্লে-স্টোরের সব অ্যাপ ক্রোমবুকে চলবে।

ক্রোমবুক ব্যবহারকারীরা এখনও গুগল প্লে-স্টোরের বিভিন্ন অ্যাপ ব্যবহার করতে পারেন। তবে সংখ্যাটি সীমিত। এখন থেকে প্লে-স্টোরে থাকা ১৫ লাখ অ্যাপ ক্রোম অপারেটিং সিস্টেমে চালানো যাবে।

একটি ব্লগপোস্টে গুগল জানিয়েছে, এখন থেকে ক্রোমবুক ব্যবহারকারীরা অ্যান্ড্রয়েড অ্যাপ ডাউনলোড ও ব্যবহার করতে পারবেন। ব্যবহারকারীরা স্কাইপে কথা বলা, মাইনক্র্যাফট, হার্টস্টোন, ক্ল্যাশ অব ক্ল্যানসের মতো গেইমগুলো খেতে পারবেন।

chrome-os-techshohor

তবে এখনই ব্যবহারকারীরা এই সুবিধাটি পাবেন না। এজন্য তাদের আরও মাস খানেক অপেক্ষা করতে হবে। চলতি বছরের জুনে ক্রোম অপারেটিং সিস্টেমের ডেভ চ্যানেলে পাওয়া যাবে প্লে-স্টোরের সব অ্যাপ।

আসুসের ক্রোমবুক ফ্লিপ, এসারের ক্রোমবুক আর ১১ এবং ক্রোমবুক পিক্সেল (২০১৫) প্লে-স্টোরের অ্যাপ সুবিধা পাবে। মাউন্টেনভিউভিত্তিক প্রতিষ্ঠানটি আরও ঘোষণা দিয়েছে শিগগির অন্যান্য ক্রোমবুকেও প্লে-স্টোরের অ্যাপগুলো ব্যবহার করার সুযোগ দেয়া হবে।

গুগল জানিয়েছে, আসুস, ডেল, হায়ার, লাভা, এইচপি, লেনোভো, স্যামসাং, তোশিবাসহ আরও কয়েকটি প্রতিষ্ঠানের ক্রোমবুকে প্লে-স্টোর অ্যাপ চালুর প্রক্রিয়া চলছে।

টাইমস অব ইন্ডিয়া অবলম্বনে শামীম রাহমান

আরও পড়ুন: 

*

*

আরও পড়ুন