অগমেডিক্স সফটওয়্যার টেকনোলজি পার্কের যাত্রা শুরু

Augmedix-Techshohor
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : দেশে বেসরকারি পর্যায়ে আরেকটি সফটওয়্যার টেকনোলজি পার্ক হিসেবে যাত্রা শুরু করলো অগমেডিক্স।

রাজধানীর পান্থপথে অগমেডিক্স ভবন এই সফটওয়্যার পার্ক হিসেবে কাজ শুরু করছে।

বৃহস্পতিবার তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী অগমেডিক্সের সফটওয়্যার টেকনোলজি পার্কের আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেন।

Augmedix-Techshohor
চিকিৎসাসেবায় গুগল গ্লাস ভিত্তিক বিশ্বের সবচেয়ে বড় স্টার্টআপ হিসেবে যুক্তরাষ্ট্রে কাজ করছে অগমেডিক্স। তবে ইতোমধ্যে বাংলাদেশেও কাজের এক বছর পূর্তি করেছে প্রতিষ্ঠানটি।

অনুষ্ঠানে আইসিটি প্রতিমন্ত্রী বলেন, সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান মিলেই দেশের প্রযুক্তিখাতকে এগিয়ে নিতে হবে। সফটওয়্যার টেকনোলজি পার্ক এমনই একটা উদ্যোগ। আইসিটি বিভাগ এই উদ্যোগে সর্বাত্মক সহযোগিতা করবে।

তিনি বলেন, ইতোমধ্যে আইসিটি বিভাগের এলআইসিটি প্রকল্পের মাধ্যমে দেশে অগমেডিক্সকে প্রশিক্ষিত জনবল সরবরাহ করতে একটি চুক্তিও করেছে।

অগমেডিক্স বাংলাদেশের ডিরেক্টর আহমাদুল হকের সভাপতিত্বে আরও বক্তব্য দেন আইসিটি বিভাগের সচিব শ্যাম সুন্দর সিকদার, বাংলাদেশ ফুলবল ফেডারেশনের সভাপতি কাজী সালাহ্‌উদ্দীন, বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের এমডি হোসনে আরা বেগম।

অগমেডিক্স আমেরিকার সান ফ্রান্সিসকো ভিত্তিক প্রতিষ্ঠান। গুগল গ্লাস ব্যবহার করে স্বাস্থ্যসেবা দিতে ভারত ও বাংলাদেশ থেকে প্রতিষ্ঠানটি বিজনেস প্রসেস আউটসোর্সিং (বিপিও) করে থাকে।

ইমরান হোসেন মিলন

*

*

আরও পড়ুন