মার্কিন রক্ষণশীলদের সঙ্গে সাক্ষাত করবেন জাকারবার্গ

Mark-Zuckerberg
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : নির্বাচনে প্রভাব বিস্তার বিতর্কে মার্কিন রক্ষণশীলদের সঙ্গে সাক্ষাত করবেন জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকের সহ-প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গ। আজ বুধবার এ মিটিং অনুষ্ঠিত হওয়ার কথা।

ফেইসবুক ৬ জন ব্যক্তির সঙ্গে সাক্ষাত করার বিষয়টি স্বীকার করেছে। ফেইসবুকের প্রধান কার্যালয় ক্যালিফোর্নিয়ার মেনলো পার্কে এই মিটিং অনুষ্ঠিত হবে।

মিটিংয়ে অংশ নেবেন রক্ষণশীল ধারাভাষ্যকার ও রেডিও উপস্থাপক গ্লেন বেক, ফক্স নিউজের উপস্থাপক ডানা পেরিনো, টার্গেটেড ভিক্টরির সহ-প্রতিষ্ঠাতা জ্যাক মোফাট, আমেরিকান এন্টারপ্রাইজ ইন্সটিটিউটের প্রেসিডেন্ট আর্থার ব্রুকস, হেরিটেজ ফাউন্ডেশনের প্রেসিডেন্ট জিম ডেমিন্ট ও ডোনাল্ড ট্রাম্পের জ্যেষ্ঠ উপদেষ্টা ব্যারি বানেট।

Mark-Zuckerberg

তবে এই মিটিংকে গুরুত্বহীন বলেছেন আমেরিকান কনজারভেটিভ ইউনিয়নের চেয়ারম্যান মেথিউ স্ক্যালাপ। তিনি এক বিবৃতি বলেন, আমরা এই মিটিংয়ে থাকছি না। কারণ, আমরা জানি, দুয়েকটি মিটিং করে এই সমস্যাটি সমাধান করা সম্ভব নয়।

আসন্ন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ফেইসবুকের বিরুদ্ধে পক্ষপাতিত্ব ও নির্বাচনে প্রভাব বিস্তার করার অভিযোগ তুলেছেন অনেকেই। মার্ক জাকারবার্গও প্রকাশ্যে প্রেসিডেন্ট পদপ্রার্থী ডোনাল্ড ট্রাম্পের সমালোচনা করে বিতর্ককে আরও উস্কে দিয়েছেন।

তবে নির্বাচনে কোনো ধরনের প্রভাব বিস্তার বা পক্ষপাতিত্ব করার অভিযোগ বরাবরই অস্বীকার করে আসছে ফেইসবুক।

বিবিসি অবলম্বনে শামীম রাহমান

আরও পড়ুন: 

*

*

আরও পড়ুন