শিক্ষা সংক্রান্ত উদ্ভাবনী প্রকল্পের প্রদর্শনী

IMG_5486

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : অনুষ্ঠিত হয়ে গেল শিক্ষা সংক্রান্ত উদ্ভাবনী প্রকল্পের প্রদর্শনী। মঙ্গলবার প্রধানমন্ত্রীর কার্যালয়ের করবী হলে এই প্রদর্শনীর আয়োজন করে একসেস টু ইনফরমেশন (এটুআই) প্রকল্প।

এতে প্রধান অতিথি ছিলেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। বিশেষ অতিথি ছিলেন প্রাথমিক ও গণ শিক্ষা মন্ত্রণালয়ের সচিব হুমায়ুন খালিদ এবং শিক্ষা মন্ত্রণালয়ের সচিব সোহরাব হোসাইন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব আবুল কালাম আজাদ।

প্রদর্শনীতে অতিথিদের বিভিন্ন প্রকল্পের সঙ্গে পরিচয় করিয়ে দেন অংশ নেয়া উদ্ভাবকরা। এ সময় অতিথিদের বিভিন্ন প্রশ্নেরও উত্তর দেন তারা।

Techshohor Youtube

IMG_5486

অনুষ্ঠানে জানানো হয়, ১২টি শীর্ষ বিশ্ববিদ্যালয়ের ছাত্রীদের অংশগ্রহণে শিগগির একটি প্রতিযোগিতার আয়োজন করা হবে। এর মাধ্যমে নারীদের বিভিন্ন সমস্যার উদ্ভাবনী সমাধান প্রস্তাবনা আকারে জমা পড়বে।

আরও জানানো হয়, প্রতিযোগিতার চূড়ান্ত পর্বের শীর্ষ ১২টি উদ্ভাবন প্রস্তাব করা শিক্ষার্থীদের নিয়ে দুই দিনব্যাপী বুটক্যাম্প অনুষ্ঠিত হবে। এসব উদ্ভাবন বাস্তবায়নের জন্য উদ্ভাবন সংশ্লিষ্ট সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের প্রতিনিধিদের সেখানে আমন্ত্রণ জানানো হবে। এসব উদ্ভাবন বাস্তবায়নে তারা প্রয়োজনীয় সিদ্ধান্ত গ্রহণ করবেন।

শামীম রাহমান

*

*

আরও পড়ুন