Techno Header Top and Before feature image

গুগল আইও ডেভেলপার সামিটের শীর্ষ বক্তা রাখশান্দা

Rukham-techshohor

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : বিশ্বের সব থেকে বড় প্রযুক্তি সম্মেলন ‘গুগল আইও’ সম্মেলনের ডেভেলপার সামিটের শীর্ষ বক্তা নির্বাচিত হয়েছেন বাংলাদেশের গুগল উইমেন টেকমেকারসের লিড রাখশান্দা রুখাম।

১০০ দেশের ৫০০ অংশগ্রহণকারী ডেভেলপারদের ভোটে শীর্ষ বক্তা হিসেবে নির্বাচিত হয়েছেন রাখশান্দা। গুগল ডেভলপার গ্রুপের প্রজেক্ট ম্যানেজার নাদিনা রোজ ইমেলের মাধ্যমে রাখশান্দার শীর্ষ বক্তা হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

আগামী ১৮ থেকে ২০ মে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার মাউন্টেন ভিউয়ে অনুষ্ঠিত হবে দশমবারের মতো গুগলের এই বার্ষিক সম্মেলন। যেখানে অংশ নেবে গুগল প্ল্যাটফর্মে যুক্ত বিশ্বের শীর্ষ ডেভেলপার, ডিজিটাল এক্সপার্টস এবং প্রযুক্তি পেশাজীবীরা।

Rukham-techshohor
সম্মেলনের আগের দিন প্রি-ইভেন্ট হিসেবে প্রতিবছরই আয়োজিত হয় গুগল ডেভলপার সামিট। যেখানে ১০০টি দেশের প্রায় ৫০০ ডেভেলপার গ্রুপ ম্যানেজার, গুগল ডেভেলপার রিলেশন টিমের সদস্য এবং গুগল ডেভেলপার এক্সপার্টরা অংশ নেন। যেখানে বাংলাদেশ থেকে এবার চারজন অংশ নিচ্ছেন।

৫০০ ডেভেলপারদের মধ্য থেকে সর্বোচ্চ ৬১ ভোট পেয়েছেন রাখশান্দা। এছাড়াও ৪৪ ভোট পেয়ে দ্বিতীয় অবস্থানে আছেন উইক্রেনের ভিতালিউ জাসাদ্রি। ৪১ ভোট পেয়ে ৩য় অবস্থানে আছেন ভারতের সাঞ্জিব পারিদা।

রাখশান্দা বলেন, বাংলাদেশ আর শুধু অংশগ্রহণকারী দেশ হিসেবে নয় বরং সম্মেলনের গুরুতপূর্ণ অংশ হিসেবে তুলে ধরতে চাই। আমি চেষ্টা করব বাংলাদেশকে আরও এগিয়ে নিতে যেতে। একদিন বাংলাদেশীরা গুগলের প্রধান নির্বাহীর মত পদে বসতে পারবে।

ইমরান হোসেন মিলন

*

*

আরও পড়ুন