Header Top

জাভা ডেভেলপারদের মিটআপ ১৪ মে

তুসিন আহমেদ, টেক শহর কনটেন্ট কাউন্সিলর : জাভা জনপ্রিয় একটি প্রোগ্রামিং ভাষা। জনপ্রিয়তার দিক দিয়ে এক নম্বর প্রোগ্রামিং ল্যাংগুয়েজ এবং এটি রিয়েল ওয়ার্ল্ড অ্যাপ্লিকেশন তৈরিতে ব্যবহার করা হয়। দেশের ডেভেলপারদের মধ্যে এই প্রোগ্রামিং ল্যাংগুয়েজটির নানা বিষয় শেয়ারিংয়ের জন্য আয়োজন করা হচ্ছে জাভা ডেভেলপার মিটিআপ। ১৪ মে এই মিটআপের আয়োজন করছে ফেইসবুকভিত্তিক  জাভা ইউজার গ্রুপ বাংলাদেশ

অ্যান্ড্রয়েড ডেভেলপমেন্টের ক্ষেত্রে জাভা ব্যবহারের পাশাপাশি অনেক ক্ষেত্রে জাভা ব্যবহার করা হচ্ছে। বিশেষ করে শক্তিশালী ওয়েবসাইট যেমন; ইবে, অ্যামাজন, ফেইসবুক, জিমেইল ইত্যাদি ক্ষেত্রে জাভার ব্যবহার হচ্ছে। এছাড়া এন্টারপ্রাইজ অ্যাপ্লিকেশন যেমন, ফিনান্সিয়াল সার্ভিসেস, হেল্থকেয়ার, মেনুফেকচারিং ইত্যাদির জন্যে যেকোনো ইন্ডাস্ট্রিতে জাভার চাহিদা সবার আগে।

javameetup-techshohor

আয়োজকদের পক্ষ থেকে ভ্যানটেজ ল্যাবস ঢাকার সিনিয়র সফটওয়্যার ডেভেলপার বজলুর রহমান রোকন টেকশহর ডটকমকে জানান, বাংলাদেশের জাভার চাহিদা অনেক এবং জাভাতে কাজ করা সফটওয়্যার কোম্পানির সংখ্যাও অনেক। পৃথিবীতে সবগুলো মেজর সিটিতে জাভা ইউজার গ্রুপ নামে জাভা কমিউনিটি রয়েছে যারা ইন্ডাস্ট্রির সঙ্গে সরাসরি জড়িত থেকে জাভা টেকনোলজি সম্পর্কে কমিউনিটিতে নলেজ শেয়ার করে। এতে ইন্ডাস্ট্রি এবং যারা এই টেকনোলজিতে আগ্রহী ব্যক্তিদের উপকার হয়।

তিনি বলেন, এই আয়োজনে বিনামূল্যে যেকোনো ডেভেলপার ও নতুন জাভা শিখতে আগ্রহী এমন শিক্ষার্থীরা অংশগ্রহণ করতে পারবেন। ছোট টক এবং ডিসকাশনের মাধ্যমে জাভার বিভিন্ন সমস্যা এবং নতুন আইডিয়া নিয়ে আলোচনা করা হবে।

১৪ মে সকাল দশটা থেকে দুইটা পর্যন্ত এই আয়োজনটি অনুষ্ঠিত হবে আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশের অডিটরিয়ামে। এতে বিভিন্ন প্রতিষ্ঠানে সিটিও, সিইও ও সিনিয়র ডেভেলপাররা থাকবেন। আয়োজনে অংশগ্রহণ ও নিবন্ধন বিষয়ক বিস্তারিত জানা যাবে এই ঠিকানায়।

আরও পড়ুন: 

*

*

আরও পড়ুন