Techno Header Top and Before feature image

উদ্ভাবনকে উৎসাহ দিল মোবিকন

Mobicon-bangladesh-techshohor

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : নতুন উদ্ভাবনী আইডিয়া ও অ্যাপস নিয়ে রাজধানীতে অনুষ্ঠিত হলো দেশের প্রথম জাতীয় মোবাইল কনফারেন্স ‘মোবিকন’। শনিবার ইন্ডিপেনডেন্ট ইউনিভার্সিটি (আইইউবি) মিলনায়তনে এ আয়োজন করে গুগল ডেভেলপার গ্রুপ।

দিনব্যাপী মোবাইল অ্যাপ বা সেবার প্রদর্শনীর পাশাপাশি ইউএক্স রিভিউ, ইনভেস্টর মিটিং, মোবাইল ইনোভেশন অ্যাওয়ার্ডসহ ছিল নানা আয়োজন। সন্ধ্যায় পুরস্কার বিতরণীর মাধ্যমে শেষ হয় প্রথম মোবিকন।

Mobicon-bangladesh-techshohor

সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বেসিস সভাপতি শামীম আহসান। বিশেষ অতিথি ছিলেন আইইউবি’র আইইউবির উপাচার্য প্রফেসর এম ওমর রহমান ও ইত্তেফাকের প্রকাশক তারিন হোসেন।

আলোচক ছিলেন গুগলের কান্ট্রি মার্কেটিং কনসালট্যান্ট হাসমী রাফসানজানী, গ্রামীণফোনের হেড অব ইন্টারনেট অব থিংকস রাভিন্দার পারশের, রবির হেড অব ডিজিটাল সার্ভিসেস মানজার রাহমান, টেলিকম ও প্রযুক্তি বিষয়ক নিউজ পোর্টাল টেকশহর ডটকমের স্টাফ কনটেন্ট কাউন্সিলর তুসিন আহমেদ, গুগল ডেভেলপার গ্রুপের কমিউনিটির উপদেষ্টা ও প্রেনিউর ল্যাবের প্রধান নির্বাহী আরিফ নিজামী প্রমুখ।

শামীম আহসান বলেন, প্রতিটি সফল মানুষের পিছনে ব্যর্থতা থাকে। তাই ব্যর্থতাকে পিছনে ফেলে সামনে এগিয়ে যেতে হবে। বিশ্বব্যাপী ট্রিলিয়ন ডলারের মোবাইল অ্যাপ্লিকেশন বাজারে আমাদের অসীম সম্ভাবনা রয়েছে। তাই আমাদের তরুণদেরকে সেই বাজার ধরতে হবে।

অনুষ্ঠানে মোবাইল নির্ভর আরএক্স৭১, কানামাছি, ইটকিক এই তিনটি অ্যাপস ও সেবাকে ইনোভেশন অ্যাওয়ার্ড দেওয়া হয়।

এ আয়োজনের অনুপ্রেরক হিসেবে ছিলো প্রেনিউর ল্যাব, ভেন্যু আয়োজক ইন্ডিপেনডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশ, মিডিয়া পার্টনার টেকশহরডটকম এবং রেডিও পার্টনার রেডিও স্বাধীন।

ফারজানা মাহমুদ পপি

*

*

আরও পড়ুন