Techno Header Top and Before feature image

পঞ্চম বছরে ডেভসটিম লিমিটেড

DevsTeam Limited 4th year celebration-TechShohor

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : সাফল্যের অগ্রযাত্রায় পঞ্চম বছরে পা দিয়েছে দেশের অন্যতম তথ্যপ্রযুক্তি বিষয়ক সেবাদাতা প্রতিষ্ঠান ডেভসটিম লিমিটেড। ২০১২ সালের ৪ মে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে প্রতিষ্ঠানটি।

চতুর্থ বছরপূর্তি উপলক্ষে বুধবার রাজধানীর পুরাতন এলিফ্যান্ট রোডের ডেভসটিম লিমিটেডের প্রধান কার্যালয়ে এক অনুষ্ঠানের আয়োজন করে। অতীতের সফলতা-ব্যর্থতা ও আগামী দিনের পরিকল্পনা নিয়ে শুভেচ্ছা বক্তব্য রাখেন ডেভসটিমের পাঁচ প্রতিষ্ঠাতা আল-আমিন কবির, তাহের চৌধুরী সুমন, নাসির উদ্দিম শামিম, মাসুদুর রশীদ ও ইউনুস হোসেন।

DevsTeam Limited 4th year celebration-TechShohor

অনুষ্ঠানে তাহের চৌধুরী সুমন জানান, গত ৪ বছরে ডেভসটিম লিমিটেড তার সহযোগি প্রতিষ্ঠান ডেভসটিম ইনস্টিটিউটের মাধ্যমে ৩ হাজারে অধিক প্রশিক্ষিত জনবল তৈরি করেছে। যাদের মধ্যে এখন অনেকেই উদ্যোক্তা হিসেবে প্রতিষ্ঠিত হয়েছেন। এছাড়া বিভিন্নভাবে অর্ধলক্ষাধিক মানুষকে তথ্যপ্রযুক্তি পেশা সম্পর্কে অবহিত ও তাদের মানোন্নয়নে সহযোগিতা করেছে প্রতিষ্ঠানটি।

আল-আমিন কবির জানান, ডেভসটিম ইনস্টিটিউট প্রতিষ্ঠার অন্যতম লক্ষ্য ছিলো এই খাতে তরুণদের উৎসাহিত ও সম্পৃক্ত করা। সেটি বাস্তবায়িত হয়েছে। এখন ডেভসটিম লিমিটেড তাদের প্রধান লক্ষ্য প্রতিষ্ঠানটিকে আন্তর্জাতিকমানের তথ্যপ্রযুক্তি সেবাদাতা প্রতিষ্ঠানে রুপান্তরের লক্ষ্য নিয়ে একাগ্রভাবে এগিয়ে যাবে। আর তাই আগামী জুন থেকে ডেভসটিম ইনস্টিটিউট বন্ধ করে দেওয়া হবে।

অনুষ্ঠানে তথ্যপ্রযুক্তি খাতের তরুণ উদ্যোক্তা ও ফ্রিল্যান্সাররা উপস্থিত ছিলেন।

ফারজানা মাহমুদ পপি

*

*

আরও পড়ুন