মোবাইল প্রযুক্তি নিয়ে 'মোবিকন' সম্মেলন শনিবার

Mobicon-techshohor

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : দেশের প্রথম জাতীয় মোবাইল কনফারেন্স ‘মোবিকন’ অনুষ্ঠিত হবে শনিবার। প্রথমবারের মতো এই আয়োজন করতে যাচ্ছে গুগল ডেভেলপার গ্রুপ (জিডিজি)।

মোবাইলের পুরো ইকো সিস্টেম তুলে ধরতে রাজধানীর ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশে (আইইউবি) শনিবার এই কনফারেন্স অনুষ্ঠিত হবে। সেখানে কনফারেন্সের পাশাপাশি দেওয়া হবে মোবাইল ইনোভেশন অ্যাওয়ার্ড।

শনিবার সকাল থেকে নানা আয়োজন থাকবে। যেখানে ২০টি মোবাইল অ্যাপ বা সার্ভিস প্রতিষ্ঠান অংশ নেবে। আর তাদের জন্য থাকবে ফ্রি ইউএক্স রিভিউ। ইনভেস্টর মিটিং।

Techshohor Youtube

Mobicon-techshohor
সকাল ১০টা থেকে থাকবে মোবাইলের প্রোগ্রামিং নিয়ে কর্মশালা। যেখানে ২০০ জন অংশ নেওয়ার সুযোগ পাবেন।

আয়োজনে মিডিয়া পৃষ্ঠপোষক হিসেবে রয়েছে তথ্যপ্রযুক্তির ওয়েবসাইট টেকশহরডটকম

মোবিকন কনফারেন্সে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) সভাপতি শামীম আহসান।

অন্যান্য আয়োজনের সঙ্গে থাকছে তিনটি টেকটক সেশন। যেখানে মোবাইল ও প্রযুক্তি নিয়ে কথা বলবেন মোবাইল অপারেটর গ্রামীণফোন, রবি, গুগল, অগমেডিক্স, টেকশহর ডটকম, ডিনেটসহ বেশ কয়েকটি প্রতিষ্ঠানের প্রতিনিধিরা টেকটক সেশনে কথা বলবেন।

গুগল ডেভেলপার গ্রুপের কমিউনিটির উপদেষ্টা আরিফ নিজামী বলেন, দেশে মোবাইল প্রযুক্তির উদ্ভাবনে কাজ করতে এই সম্মেলন অনেক গুরুত্বপূর্ণ হয়ে উঠবে। এর মধ্য দিয়ে দেশের মোবইলের জন্য নতুন নতুন প্রযুক্তিরও উদ্ভাবন হবে বলে আমাদের প্রত্যাশা থাকবে।

সবশেষে মোবিকনে অংশ নেয়া মোবাইল অ্যাপগুলো থেকে বাছাই করে মোবাইল ইনোভেশন অ্যাওয়ার্ড দেওয়া হবে। মোবিকন কনফারেন্স সবার জন্য উন্মুক্ত। তবে কনফারেন্সের কর্মশালা ও টেকটকে অংশ নিতে নিবন্ধন করতে হবে এই ঠিকানায়

এই আয়োজনের অনুপ্রেরক হিসেবে রয়েছে প্রেনিউর ল্যাব, ইন্ডিপেনডেন্ট ইউনিভারসিটি এবং রেডিও পার্টনার রেডিও স্বাধীন।
আয়োজনের বিস্তারিত জানা যাবে এই ঠিকানায়

ইমরান হোসেন মিলন

*

*

আরও পড়ুন