হুমকিতে মেসি ভক্ত ক্ষুদে অনলাইন সেলিব্রেটি

Murtaza Ahmadi - Messi -2-TechShohor

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : জার্সি কিনতে না পেরে প্লাস্টিকের ব্যাগ কেটে ‘মেসির জার্সি’ বানিয়ে অনলাইন সেলিব্রেটি বনে যান আফগান শিশু মুরতাজা আহমেদ। বিবিসিসহ বিভিন্ন সংবাদ মাধ্যমে শিরোনামে আসেন। সবচেয়ে বড় মেসি ভক্ত হিসেবে পরিচিত হওয়া মুরতাজাসহ তার পরিবারকে হুমকি দেওয়া হচ্ছে। ভয়ে দেশ ছেড়ে যেতে বাধ্য হচ্ছে পরিবারটি।

শিশুটির বাবা মোহাম্মদ আরিফ আহমাদি জানান, মুরতাজা মেসির খুব ভক্ত। সে নীল-আকাশী রঙের মেসির জার্সির জন্য বায়না ধরেছিলো। কিন্তু আর্থিক অনটনের কারণে তাকে জার্সি কিনে দিতে পারিনি। নিরুপায় হয়ে আমার বড় ছেলে তাকে নীল-আকাশী রঙের বাজারের ব্যাগ কেটে জার্সি বানিয়ে দেয়। এটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে।

Murtaza Ahmadi - Messi - TechShohor

Techshohor Youtube

পলিথিন ব্যাগের জার্সি পরিচিত পাঁচ বছর বয়সী মুরতাজার ছবি বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে উঠে। বিভিন্ন সংবাদ মাধ্যমে তাকে নিয়ে ফলাও করে সংবাদ প্রকাশ করে। তাকে বিশ্বের সবচেয়ে বড় ‘মেসি ভক্ত’ হিসেবে অবিহিত করা হয়। এটি জানতে পেরে মুরতাজার জন্য নিজের অটোগ্রাফসহ জার্সি ও অন্যান্য উপহার সামগ্রী পাঠান মেসি। ফলে অনলাইন-অফলাইনে সেলিব্রেটি হয়ে উঠেন মুরতাজা।

কিন্তু এই ঘটনা মুরতাজা ও তার পরিবারের জন্য কাল হয়ে দাড়িয়েছে। তারপর থেকে ফোনে তাদের দেশত্যাগের হুমকি দেওয়া হচ্ছে। অন্যথায় মেরে ফেলারও হুমকি দিচ্ছে তারা।

Murtaza-Ahmadi-messi-fan-techshohor

বাধ্য হয়ে আরিফ আহমাদি পরিবারকে নিয়ে প্রথমে পাকিস্থানের ইসলামাবাদে আসেন। কিন্তু সেখানে জীবনযাপন ব্যয়বহুল হওয়ার কারণে আবার ফিরে যেতে হয়। এরপর তারা পাকিস্থানের পাশ্ববর্তী কুয়েট্টা শহরে ঠাই নিয়েছেন। তারপরেও ভয় সরছে না। আরিফ আহমাদি জানিয়েছেন, তার সন্তান যেকোন সময় অপহৃত হতে পারে।

এদিকে মেসির সাথে সাক্ষাত করানোর জন্য আফগানিস্থানের ফুটবল সংস্থা চেষ্টা চালিয়ে যাচ্ছে। মেসিকে সেখানে আনা কিংবা মুরতাজাকে স্পেনের বার্সোলেনায় নিয়ে যাওয়ার পরিকল্পনা করছেন।

টিওই অবলম্বনে ফারজানা মাহমুদ পপি

*

*

আরও পড়ুন