Header Top

এবার ওপাওয়ার কিনছে ওরাকল

Oracle acquire Opower-TechShohor
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : অধিগ্রহণের কার্যক্রমেই যেনো বেশি মনোযোগি হচ্ছে যুক্তরাষ্ট্রের সফটওয়্যার জায়ান্ট ওরাকল কর্পোরেশন। সম্প্রতি শিল্প প্রতিষ্ঠানের নির্মাণ কাজের ক্ষেত্রে চুক্তি এবং অর্থ প্রদানে ক্লাউড সেবা প্রদান করে থাকে টেক্সচুরা কর্পোরেটেড কেনার ঘোষনা আসে। এবার আরেকটি ইন্ডাস্ট্রি ইউটিলিটি ক্লাউস সেবাদাতা প্রতিষ্ঠান ওপাওয়ার ইনকর্পোরেটেড কিনছে ওরাকল।

ওপাওয়ার কেনার জন্য নগদে ৫৪৮ মিলিয়ন ডলার ব্যয় করতে হচ্ছে সফটওয়্যার জায়ান্টকে। প্রতিটি শেয়ারের বিপরীতে ১০ দশমিক ৩০ ডলার পরিশোধ করবে ওরাকল। যা গত শুক্রবারের মূল্যমানের চেয়ে ৩০ শতাংশ বেশি। গত ২৯ ফেব্রুয়ারি ওপাওয়ারে ইক্যুইটি ভ্যালু ছিলো প্রায় ৫৩ দশমিক ২ মিলিয়ন ডলার।

Oracle acquire Opower-TechShohor

ওরাকল জানিয়েছে, বর্তমানে ৬০ মিলিয়ন ইউটিলিটি গ্রাহকের ৬০০ বিলিয়নের অধিক মিটার রিডিং সংরক্ষণ ও পর্যবেক্ষণ করে ওপাওয়ার। এগুলো ক্লাউডের মাধ্যমে পরিচালিত হয়। ইতিমধ্যেই ওপাওয়ারের বোর্ড কোম্পানিকে বিক্রিতে সম্মতি দিয়েছে। এই বছরের শেষের দিকে সকল আনুষ্ঠানিকতার মাধ্যমে ওরাকলের মালিকানায় আসবে ওপাওয়ার।

লাইসেন্সড সফটওয়্যার ও হার্ডওয়্যার বিক্রিতে প্রতিষ্ঠিত ওরাকল বর্তমানে ক্লাউডে বেশ এগিয়েছে। অ্যামাজন ওয়েব সার্ভিস, সেলসফোর্স, মাইক্রোসফট, গুগল, আইবিএমসহ অন্যান্য ক্লাউড সেবাদাতা প্রতিষ্ঠানের সাথে প্রতিযোগিতায় টিকে থাকতে চেষ্টা চালিয়ে যাচ্ছে প্রতিষ্ঠানটি। এরই ধারাবাহিকতায় এই বছরেরই টেক্সচুরা, অ্যাডদিস, রাভেলো সিস্টেমস কিনেছে ওরাকল।

জেডডিনেট অবলম্বনে ফারজানা মাহমুদ পপি

আরও পড়ুন: 

*

*

আরও পড়ুন