Samsung IM Campaign_Oct’20

এক্সবক্সের উৎপাদন বন্ধ করলো মাইক্রোসফট

xbox 360_Techshohor
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : অনলাইনে ভিডিও গেইম খেলার জনপ্রিয় প্লাটফর্মের নতুন এক্সবক্স ৩৬০ গেইমিং উৎপাদন করা বন্ধ করে দিয়েছে সফটওয়্যার জায়ান্ট মাইক্রোসফট

এক্সবক্স প্রধান ফিল স্পেন্সার বলেন, একবক্স হলো মাইক্রোসফটের একটি বড় প্লাটফরম। যখন আমরা এটি বাজারে নিয়ে আসি তখন ব্যবহারকারীরা এর প্রতি বেশ আকৃষ্ট হয়েছিল।

তিনি আরও বলেন, আমরা স্টক থাকা পর্যন্ত যুক্তরাষ্ট্রে এক্সবক্স ৩৬০ কনসোলের বিক্রি অব্যাহত রাখব। এক্সবক্সের বর্তমান দাম ১৯৯.৯৯ মার্কিন ডলার (সাড়ে ১৫ হাজার বাংলাদেশি টাকা)। এক্সবক্স ৩৬০এর সঙ্গে ৫০০ গিগাবাইট সিস্টেম ও ফোরজা হরিজন-২ এর একটি কপি বান্ডিল হিসেবে বিক্রি করা হয়।

xbox 360_Techshohor

মাইক্রোসফটের এক্সবক্স দক্ষিণ আমেরিকার বাজারে আসে ২০০৫ সালের ২২ নভেম্বর। গত নভেম্বরে এই কনসোলটি ১০ বছর পূর্ণ করেছে। এক্সবক্সের সাফল্যের ধারাবাহিকতায় ২০১৩ সালের নভেম্বর বাজারে আনা হয় এক্সবক্স ওয়ান। বাজারে ছাড়ার ২৪ ঘণ্টার মধ্যে ১০ লাখ এক্সবক্স ওয়ান বিক্রি হয় সে সময়।

এরপর গত বছরের জুনে যুক্তরাষ্ট্রের লস এঞ্জেলস কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত ইলেক্ট্রনিক্স এন্টারটেইনমেন্ট এক্সপো (ই৩) গেইম শোতে মাইক্রোসফট এ ঘোষণা দেয়, নতুন এক্সবক্স ওয়ানে পুরনো গেইমও খেলা যাবে।

ইয়াহু নিউজ অবলম্বনে শামীম রাহমান

আরও পড়ুন: 

*

*

আরও পড়ুন