Header Top

পড়লেও ভাঙবে না এসারের ক্রোমবুক

Chromebook-14-Acer-TechShohor

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : অসাবধানতাবশত হাত থেকে কিংবা টেবিলের উপর থেকে ল্যাপটপ পড়তে পারে। এর চেয়ে বেশি উচ্চতায় ল্যাপটপ নাড়াচড়া বা রাখার সম্ভাবনা কম থাকায়, পড়ে যাওয়ার সম্ভাবনাও কম। আর তাই ৪ ফুট পর্যন্ত উচ্চতা থেকে পড়লেও ভাঙবে না এমন ল্যাপটপ ‘ক্রোমবুক ১৪’ আনছে এসার।

নিউ ইয়র্কে ডিভাইসটির ঘোষনা অনুষ্ঠানে কোম্পানিটি দাবি করে যে, যাদের কাছ থেকে হরহামেশাই বিভিন্ন ডিভাইস পড়ে যায় তাদের জন্যই নতুন এই ল্যাপটপ আনা হচ্ছে। এতে থাকছে মেটাল বডি, যা সর্বোচ্চ ৪৮ ইঞ্চি উচ্চতা থেকে পড়লেও সহনশীল হবে।

Chromebook-14-Acer-TechShohor

ঘোষনা অনুযায়ী একটি আধুনিক স্মার্টফোনের বিশেষ কনফিগারেশনগুলো এতে যুক্ত হয়েছে। যেমন ক্রোমবুকটিতে থাকছে পতনরোধী কিংবা উঠে যাবে না এমন কিবোর্ড, করনিং গরিলা গ্লাস এবং ১৪ ইঞ্চির ফুল এইচডি ডিসপ্লে। সম্প্রতি ম্যাকবুকের দেওয়া ব্যাটারি লাইফের চেয়েও এগিয়ে এসারের ক্রোমবুকটি ১৩ ঘন্টা পর্যন্ত চলবে।

তবে মেমরির দিক থেকে ল্যাপটপটি অনেকটাই পিছিয়ে। থাকছে ৩২ গিগাবাইট ইন্টারন্যাল মেমরি, ৪ গিগাবাইট র‍্যাম। ল্যাপটপটিতে ‘গুগল ফর ওয়ার্ক’ ফিচারটি প্রিলোডেড থাকছে, ফলে হ্যাংআউট, জিমেইলসহ গুগলের অন্যান্য প্রোডাক্টিভিটি সেবাগুলো ব্যবহার করা যাবে।

অনুষ্ঠানে পণ্যটি সবার সামনে আনা হলেও এটি বাজারে কবে আসবে কিংবা দাম কতো হবে সেটি জানায়নি এসার। তবে শিগগিরই এসারের অফিসিয়াল ওয়েবসাইটে এটি যুক্ত হবে বলে জানিয়েছে কোম্পানিটি।

দ্য নেক্সট ওয়েব অবলম্বনে ফারজানা মাহমুদ পপি

*

*

আরও পড়ুন