বলিউড তারকা ও ক্রিকেটারদের প্রযুক্তি প্রীতি

Sachin-111
Evaly in News page (Banner-2)

শামীম রাহমান, টেক শহর কনটেন্ট কাউন্সিলর : তথ্য-প্রযুক্তি। হালের অন্যতম আলোচিত ডিসকোর্স। ব্যবসায়ের একটা বড় মাধ্যমও বটে। মাইক্রোসফট, গুগল, ফেইসবুকসহ বেশকিছু প্রতিষ্ঠান ক্ষেত্রটিতে রাজত্ব করছে। এসব প্রতিষ্ঠিত কোম্পানির সঙ্গে পাল্লা দিয়ে খাতটিতে বিনিয়োগে আগ্রহী হয়ে উঠছেন অনেকেই।

এ তালিকায় বিশ্বের নামকরা অভিনেতারা যেমন রয়েছেন, তেমনি পিছিয়ে নেই মাঠ কাঁপানো খেলোয়াড়েরাও। বলিউডের বেশকয়েকজন তারকা অভিনেতা প্রযুক্তিখাতে মোটা অংকের বিনিয়োগ করেছেন। খাতটিতে বিনিয়োগ করেছেন ভারতের কয়েকজন তারকা ক্রিকেটারও।

amitav

অমিতাভ বচ্চন: বলিউডের বিগ বি বিনিয়োগ করেছেন সিঙ্গাপুরভিত্তিক ক্লাউড স্টোরজ এবং শেয়ারিং সল্যুসন ফার্ম জিড্ডু’তে। এখানে তিনি আড়াই লাখ মার্কিন ডলার বিনিয়োগ করেছেন। এই কোম্পানিটি বিজ্ঞাপন ও গ্রাহকদের ফাইল শেয়ারিংয়ের সুবিধা দিয়ে আয় অর্থ করে থাকে।

Sachin-Tendulkars

শচীন টেন্ডুলকার: ভারতীয় সাবেক তারকা ক্রিকেটার শচীন টেন্ডুলকারের টেক ইন্ডাস্ট্রিতে অভিষেক হয়েছে অল্প কয়েকদিন আগে। তার কোম্পানি স্মার্টরন সম্প্রতি টি-বুক নামের একটি পোর্টেবল আল্ট্রাবুক বাজারে ছেড়েছে। স্মার্টফোনের দিকেও হাত বাড়িয়েছেন এই লিটিল মাস্টার। শিগগির তার প্রতিষ্ঠান টি-ফোন নামের একটি স্মার্টফোন বাজারে ছাড়ার পরিকল্পনা করছে।

Salman-Khan-

সালমান খান: প্রযুক্তিখাতে বিনিয়োগে আগ্রহী হয়েছেন ভারতের তারকা অভিনেতা সালমান খানও। তিনি বিনিয়োগ করেছেন যাত্রা ডটকম নামের একটি অনলাইন ট্রাভেল কোম্পানিতে। তবে এই কোম্পানিতে তিনি কত টাকা বিনিয়োগ করেছেন সে সম্পর্কে কোনো তথ্য জানা সম্ভব হয়নি। ধারণা করা হচ্ছে, কোম্পানির মোট সম্পদের ৫ শতাংশ স্টকের মালিক তিনি।

yovraj

যুবরাজ সিং: ভারতের এই তারকা ক্রিকেটার বিনিয়োগ করেছেন তিনটি অ্যাপে। ভোমো, মোভো এবং জেটসেটগো নামের তিনটিতে অ্যাপে তার বড় অংকের মালিকানা রয়েছে। অ্যাপগুলোর মধ্যে ভোমো বিউটি এবং পরামর্শ ভিত্তিক, মোভো মিনি ট্রাক সেবা ভিত্তিক ও জেটসেটগো ব্যক্তিগত বিমানের মার্কেটপ্লেস হিসেবে কাজ করছে।

madhuri-

মাধুরী দিক্ষীত: এই জনপ্রিয় নায়িকার নামটি মাথায় আসলে সবার আগে মনে হয় তার নাচের কথা। নাচ দিয়ে দর্শকদের মাতিয়ে রাখা মাধুরী দিক্ষীতও ঝুঁকেছেন প্রযুক্তি খাতে। তবে তিনি এখানেও নাচের পিছু ছাড়েন নি। তিনি অনলাইনে ‘ড্যানস উইথ মাধুরী’ নামের একটি নাচ একাডেমি চালাচ্ছেন। এটির পুরো মালিকানা তার একার।

anil

অনিল কাপুর: বলিউডের ক্লাসিক হিরো অনিল কাপুর অনলাইন ভিডিও সোশাল নেটওয়ার্ক ইনডি’তে বিনিয়োগ করেছেন। তবে এখানে কত টাকা তিনি বিনিয়োগ করেছেন তা প্রকাশ করা হয়নি। ইনডি ভারতে বেশ জনপ্রিয় একটি ভিডিও ভিত্তিক সোশাল সাইট।

karisma kapoor

কারিশমা কাপুর: দ্য লেডিস অব বলিউড খ্যাত অভিনেত্রী কারিশমা কাপুরও প্রযুক্তি খাতে বিনিয়োগে পিছিয়ে নেই। তিনি বিনিয়োগ করেছেন বেবিওয়ে নামের একটি ই-কমার্স সাইটে। এই সাটটির ২৬ শতাংশ স্টকের মালিক তিনি। বেবিওয়ে শিশু ও মায়ের বিভিন্ন পণ্য বিক্রি করে থাকে।

টাইমস অব ইন্ডিয়া অবলম্বনে

*

*

আরও পড়ুন