ছবিতে বর্ষবরণ

Evaly in News page (Banner-2)

ইমরান হোসেন মিলন, টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ছাড়ো ডাক, হে রুদ্র বৈশাখ! ভাঙিয়া মধ্যাহ্নতন্দ্রা জাগি উঠি বাহিরিব দ্বারে… কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের সেই বৈশাখ কবিতার পহেলা বৈশাখ আজ। বাংলা বছরের প্রথম দিন। বাঙালি সংস্কৃতির একটা অন্যতম অংশ বাংলা বর্ষবরণ।

১৪২৩ সনের বর্ষবরণ চলছে সারা বাংলােদশে। এই বর্ষবরণকে কেন্দ্র করে সারাদেশেই নানা আয়োজন চলছে। রাজধানী ঢাকা ছাড়াও প্রত্যন্ত অঞ্চলেও এখন চলছে এই উৎসব। মঙ্গল শোভাযাত্রা, গানের আয়োজন আর হরেকরকম আয়োজন করেছে সংস্কৃতি পাগল বাঙালি। তারই কিছু ছবি নিয়ে এই আয়োজন। ছবিগুলো নেওয়া হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুক থেকে।

দেশের সবচেয়ে বড় মঙ্গল শোভাযাত্রা ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদ আয়োজন করেছে। দিনের শুরুতে এই শোভাযাত্রা দিয়ে বর্ষবরণের আনুষ্ঠানিকতা শুরু হয়।

pahela_baisakh_1-660x330

তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক তার নিজ নির্বাচনী এলাকা নাটোরে বর্ষবরণ শোভাযাত্রায় সেলফি দিয়েছেন ফেইসবুকে।

pic 1

ফেনি সদরে আয়োজিত বর্ষবরণের একটি শোভাযাত্রায় অংশগ্রহণকারীর।

pic 2

অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার আহ্বান জানিয়ে শোভাযাত্রা বের করে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

pic 5

শুধু দেশের মানুষ নয়। বর্ষবরণে শামিল হয়েছেন বিভিন্ন দেশের কূটনীতিকরা। যুক্তরাষ্ট্রের বাংলাদেশে অবস্থিত দূতাবাসের রাষ্ট্রদূত মার্শা স্টিফেন বার্নিকাট ও ডেপুটি চিফ অব মিশন মিয়ালে দূতাবাসে সকালে পান্তা খেয়ে দিনটি শুরু করেন তারা।

pic 3

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বর্ষবরণের একটি শোভাযাত্রায় বর-কনে আর পালকি।

Pic 4

*

*

আরও পড়ুন