আসছে ব্ল্যাকবেরির দুটি অ্যান্ড্রয়েড স্মার্টফোন

BlackBerry-Priv
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : দুটি অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম চালিত স্মার্টফোন আনছে কানাডিয়ান স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান ব্ল্যাকবেরি। চলতি বছরেই এই স্মার্টফোন দুটি উন্মুক্ত করা হবে। সম্প্রতি প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী জন চেন দুটি অ্যান্ড্রয়েড চালিত স্মার্টফোনের ঘোষণা দিয়েছেন।

ব্ল্যাকবেরির নিজস্ব অপারেটিং সিস্টেম থাকা সত্ত্বেও প্রতিষ্ঠানটি এর আগে একটি অ্যান্ড্রয়েড চালিত স্মার্টফোন বাজারে ছাড়ে। ব্ল্যাকবেরি প্রিভ নামের সেই হ্যান্ডসেটটি বাজারে বেশ শক্ত অবস্থান দখল করে আছে। মুঠোফোন বিশ্লেষকরা বলছেন, ব্ল্যাকবেরি প্রিভের সাফল্যের ধারাবাহিকতায় আরও দুটি অ্যান্ড্রয়েড চালিত ফোন বাজারে ছাড়ছে প্রতিষ্ঠানটি।

ব্ল্যাকবেরির প্রধান নির্বাহী জন চেন জানিয়েছেন, একটি স্মার্টফোনে ব্যবহার করা হবে টাচস্ক্রিন। অপরটিতে, কোয়ার্টি কিবোর্ড। ফোন দুটির দাম ৩০০ থেকে ৪০০ মার্কিন ডলারের মধ্যে রাখা হবে।

BlackBerry-Priv

ক্লাসিক মোবাইল ফোন নির্মাতা প্রতিষ্ঠান ব্ল্যাকবেরি সাধারণত সাদা ও কালো রঙের ফোন তৈরি করে থাকে। তবে এবার সে অবস্থান থেকে বের হয়ে সিলভার, নীল, সবুজ ও কমলা কালারের ফোন আনতে পারে।  ফোন দুটিতে ব্যবহার করা হতে পারে অ্যান্ড্রয়েড ৫.১ ললিপপ বা অ্যান্ড্রয়েড ৬.০ ম্যাশম্যালো সংস্করণ।

বিবিসি অবলম্বনে শামীম রাহমান

আরও পড়ুন: 

*

*

আরও পড়ুন