ইয়াহু কিনতে আগ্রহী ডেইলি মেইল

yahoo

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : এক সময়ের জনপ্রিয় সার্চ ইঞ্জিন ইয়াহুর ওয়েব ব্যবসা কিনতে নিলামে অংশ নেবেন যুক্তরাষ্ট্রের প্রভাবশালী গণমাধ্যম ডেইলি মেইলের মালিক। ডেইলি মেইলের একজন মুখপাত্র নিলামে অংশ নেয়ার কথা জানিয়েছেন।

তিনি বিবিসিকে বলেছেন, নিলামে অংশ নিতে চাইছে ডেইলি মেইল। তবে বিষয়টি এখনও প্রাথমিক পর্যায়ে রয়েছে। আরও বিস্তারিত বিশ্লেষণ ও আলাপ-আলোচনার মাধ্যমে এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে।

আজ থেকে ইয়াহুর ওয়েব ব্যবসা  ও প্রতিষ্ঠানটির এশিয়ার বিভিন্ন সম্পত্তির প্রারম্ভিক নিলাম শুরু হওয়ার কথা। অর্থাৎ, চিন্তা-ভাবনার জন্য খুব বেশি সময় পাচ্ছে না ডেইলি মেইল।

yahoo

গত ফেব্রুয়ারি থেকেই ইয়াহু বিক্রি হয়ে যাওয়ার গুঞ্জন শুরু হয়। এরপর ইয়াহুর সম্ভাব্য ক্রেতা কে হতে পারে তা নিয়ে শুরু হয় জল্পনা-কল্পনা। ইয়াহুর সম্ভাব্য ক্রেতা হিসেবে সফটওয়্যার জায়ান্ট মাইক্রোসফট, চীনা ই-কমার্স জায়ান্ট আলীবাবা, যুক্তরাষ্ট্রের মোবাইল সেবা দাতা প্রতিষ্ঠান ভেরিজনসহ বেশকিছু প্রতিষ্ঠানের নাম শোনা যাচ্ছে।

ইয়াহুর ওয়েব ব্যবসা  ও এশিয়ার বিভিন্ন সম্পত্তি কেনার দৌড়ে আছে প্রতিষ্ঠানটির প্রায় ১.৭ শতাংশের মালিক অ্যাক্টিভিস্ট হেজ ফান্ড স্টারবোর্ড ভ্যালু এলপি’ও।

শামীম রাহমান

আরও পড়ুন: 

*

*

আরও পড়ুন