৬৮ রুপিতে আইফোন : ভারতীয় শিক্ষার্থীর পক্ষে আদালত

iphone-5s
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ভারতীয় ই-কমার্স সাইট স্ন্যাপডিলের সঙ্গে মামলায় জিতেছেন পাঞ্জাব বিশ্ববিদ্যালয়ের বি টেকের ছাত্র নিখিল বনসাল। ৬৮ রুপিতে আইফোন-৫ এস কেনার পর তা সরবরাহ না করায় এই মামলাটি করেছিলেন তিনি।

আদালত স্ন্যাপডিলকে ৬৮ রুপিতে ফোনটি দেয়ার পাশাপাশি ১০ হাজার টাকা জরিমানাও করেছে। তবে স্ন্যাপডিল এখনও জাতীয় ভোক্তা বিরোধ প্রতিবিধান কমিশনের দিকে তাকিয়ে।

বর্তমানে স্ন্যাপডিলে আইফোন ফাইভ এসের দাম ২৮ হাজার ৯৯৯ টাকা। গত বছর স্ন্যাপডিলের ওয়েবসাইটে এই ফোনটি ৯৯.৭ শতাংশ ছাড়ে অর্থাৎ ৬৮ রুপিতে বিক্রির ঘোষণা দেয়া হয়। এটি দেখে সঙ্গে সঙ্গেই ফোনটির অর্ডার দেন নিখিল।

iphone-5s

ফোনটি অর্ডার দেয়ার এক বছর পরও তা হাতে পাননি নিখিল। স্ন্যাপডিল জানায়, তাদের পক্ষে কখনোই এমন অফার দেওয়া হয়নি। প্রযুক্তিগত ভুলে এমনটা দেখিয়েছিল। তাই ফোনটি দেওয়া সম্ভব নয়।

স্ন্যাপডিলের এমন মন্তব্যের পর ভোক্তা আদালতের দ্বারস্থ হন তিনি। আদালত নিখিলের কাছে ফোনটি ৬৮ রুপিতেই বিক্রি করার নির্দেশ দিয়েছে। পাশাপাশি এতদিন ফোনটি দিতে আপত্তি করায় স্ন্যাপডিলকে ১০ হাজার রুপি জরিমানাও করা হয়েছে।

তবে এখনো ফোনটি হাতে পাননি নিখিল। বিষয়টি সুরাহার জন্য জাতীয় ভোক্তা বিরোধ প্রতিবিধান কমিশনে আবেদন করেছে স্ন্যাপডিল। সেখানেই চূড়ান্ত ফয়সালা হবে বলে ধারণা করা হচ্ছে।

ম্যাশেবল অবলম্বনে শামীম রাহমান

আরও পড়ুন: 

*

*

আরও পড়ুন