Techno Header Top

প্লে স্টোরে হিরোজ অব ৭১ : রিটেলিয়েশন

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : গুগল প্লে স্টোরে উন্মুক্ত করা হয়েছে বাংলাদেশের মুক্তিযুদ্ধ নিয়ে তৈরি গেইম ‘হিরোজ অব ৭১’ এর সিক্যুয়াল ‘হিরোজ অব ৭১ : রিটেলিয়েশন’।

এর আগে বুধবার তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক গেইমটির সিক্যুয়ালের উদ্বোধন করেন। সেদিন এর দেশিয় নির্মাতা প্রতিষ্ঠান পোর্টব্লিসের পক্ষ থেকে গেইমটির অ্যান্ড্রয়েড মোবাইল সংস্করণ স্বাধীনতা দিবসে উন্মুক্ত করে দেওয়ার কথা জানান।

পোর্টব্লিসের পরিচালনা বিভাগের প্রধান তানজিল তাফিম টেকশহর ডটকমকে বলেন, স্বাধীনতা দিবসে মুক্তিযুদ্ধ নিয়ে তৈরি গেইমটি গুগল প্লে স্টোরে উন্মুক্ত করতে পেরে আমরা সত্যিই আনন্দিত। সম্পূর্ণ বিনামূল্যে যেকেউ গেইমটি ডাউনলোড করে খেলতে পারবেন। গেইমটি ইতিহাস নির্ভর হওয়ায় একে নেতিবাচকভাবে নেওয়ার কোনো কারণ নেই বলেও তিনি বলেন।

Heros of 71 retaliation
তানজিল বলেন, আমরা আশা করছি এই সিক্যুয়ালটিও ৬ মাসের মধ্যে ১০ লাখ ডাউনলোড হবে।

গত বছরের ১৬ ডিসেম্বর মোবাইল অ্যাপ্লিকেশন নির্মাতা প্রতিষ্ঠান পোর্টব্লিস ‘হিরোজ অব ৭১’ গেইমটি তৈরি করেছে। ওই গেইমটির বিপুল সফলতার পরিপ্রেক্ষিতে এই সিক্যুয়াল বানিয়েছে প্রতিষ্ঠানটি।

গেইমটির পূর্বের সংস্করণ যেখানে শেষ হয়েছে সেখান থেকেই শুরু করা হয়েছে নতুন এই সিক্যুয়ালটি। অপরিবর্তিত থাকছে গেইমটি খেলার নিয়ম। তবে সিক্যুয়ালে নতুন একটি নারী চরিত্র যুক্ত করাসহ যোগ হয়েছে নতুন লেবেল।

ইতোমধ্যে প্রতিষ্ঠানটি গেইমটি তৈরি বাবদ আইসিটি বিভাগের উদ্ভাবনী প্রকল্প থেকে ২০ লাখ টাকা অনুদানও পেয়েছে।
গেইমটি ডাউনলোড করা যাবে https://goo.gl/IxhNGF এই ঠিকানা থেকে।

তবে শিগগিরই গেইমটি আইওএস এবং উইন্ডোজ প্লাটফর্মে দেওয়ার চেষ্টা করে যাচ্ছে পোর্টব্লিস।

ইমরান হোসেন মিলন

*

*

আরও পড়ুন