Techno Header Top and Before feature image

রংপুর ও সিলেটে প্রোগ্রামিং প্রতিযোগিতা অনুষ্ঠিত

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : প্রোগ্রামিং ও কুইজ প্রতিযোগিতার মধ্য দিয়ে শেষ হয়েছে রংপুর ও সিলেট অঞ্চলের জাতীয় হাইস্কুল প্রোগ্রামিং প্রতিযোগিতা। বৃহস্পতিবার বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হয়েছে রংপুরের আঞ্চলিক পর্ব। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ কে এম নূর-উন-নবী সভাপতিত্ব করেন।

রংপুরের আঞ্চলিক প্রতিযোগিতায় প্রধান অতিথির বক্তব্যে আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, ডিজিটাল বাংলাদেশ গড়তে তরুণরা তৈরি করছে রোবট, গেইম, বিশ্বমানের ওয়েবসাইট আর বানাচ্ছে নিত্য নতুন অ্যাপ। আর এর সবকিছুর মূলেই রয়েছে প্রোগ্রামিং।

NHSPC_Sylhet Regional Contest3
তিনি বলেন, প্রোগ্রামিং দক্ষতা বাড়াতে ও আগ্রহী করতে আইসিটি বিভাগ জাতীয় হাইস্কুল প্রোগ্রামিং প্রতিযোগিতা শুরুছে সেটি অব্যাহত থাকবে।

একই দিনে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) অনুষ্ঠিত হয়েছে সিলেট অঞ্চলের প্রতিযোগিতা। সেখানে শাবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. আমিনুল হক ভূঁইয়া প্রধান অতিথি ছিলেন। এছাড়াও উপস্থিত ছিলেন কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল, রবি আজিয়াটা লিমিটেডের মার্কেট অপারেশন বিভাগের রিজিওনাল ম্যানেজার (সেলস) জসিম উদ্দিন।

দুটি জায়গাতেই সকাল ৮টায় প্রতিযোগিতা শুরু হয়ে চলে দুপুর ২টা পর্যন্ত। পরে কুইজ ও প্রোগ্রামিং প্রতিযোগিতার বিজয়ীদের পুরস্কৃত করা হয়। এছাড়াও অংশগ্রহণকারীদের দেওয়া হয় সনদ।

NHSPC_Rangpur Regional Contest5
এবারের জাতীয় হাইস্কুল প্রোগ্রামিং প্রতিযোগিতা আয়োজন করেছে আইসিটি বিভাগ। প্রধান পৃষ্ঠপোষক হিসেবে রয়েছে রবি আজিয়াটা লিমিটেড। বাস্তবায়ন সহযোগী বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্ক (বিডিওএসএন), একাডেমিক সহযোগিতায় কোডমার্শাল এবং পার্টনার হিসেবে রয়েছে কিশোর আলো, এটিএন নিউজ ও বাংলাদেশ আইসিটি জার্নালিস্ট ফোরাম (বিআইজেএফ)।

ইমরান হোসেন মিলন

*

*

আরও পড়ুন