Techno Header Top and Before feature image

চূড়ান্ত বাছাইয়ে কানেক্টিং স্টার্টআপস

Connecting Startups Bangladesh-TechShohor
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : কানেক্টিং স্টার্টআপস বাংলাদেশ প্রতিযোগিতার চূড়ান্ত বাছাই পর্ব অনুষ্ঠিত হয়েছে। বুধবার ও বৃহস্পতিবার অনুষ্ঠিত বাছাইয়ের দ্বিতীয় ‘ডেম্যু ডে’তে ১৬২টি উদ্যোগ অংশ নেয়।

এর আগে প্রতিযোগিতার ‘গ্রোথ স্টেজ’ ক্যাটাগরিতে আবেদনকৃত ১২৩টি উদ্যোগের মধ্যে প্রাথমিকভাবে নির্বাচিত ৯২টি উদ্যোগ যাচাই-বাছাই প্রক্রিয়া অনুষ্ঠিত হয়। উভয় ক্যাটাগরি থেকে পরবর্তী ধাপের জন্য উদ্যোগগুলো নির্বাচিত করা হবে।

দেশে উদ্ভাবনমূলক ও আন্তর্জাতিক মানের উদ্যোগ তৈরি এবং বিলিয়ন ডলারের আন্তর্জাতিক বাজারে এসব উদ্যোগকে নিয়ে যেতে প্রতিযোগিতাটির যৌথ আয়োজন করেছে সরকারের আইসিটি বিভাগ, বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষ, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি) ও বেসিস।

Connecting Startups Bangladesh-TechShohor

চূড়ান্ত বাছাই পর্বে আয়োজক প্রতিনিধি ও তথ্যপ্রযুক্তি খাতের বিশেষজ্ঞদের নিয়ে বিচারক কমিটি উদ্যোগগুলো নিরীক্ষা করেন এবং সংশ্লিষ্ট উদ্যোগের উন্নয়নে দিকনির্দেশনা দেন। পরের ধাপের জন্য নির্বাচিত উদ্যোগগুলোর নাম প্রকাশ করা হবে আরও পরে।

তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, দীর্ঘ প্রতীক্ষার পর গত ১৮ অক্টোবর জনতা সফটওয়্যার টেকনোলজি পার্কের যাত্রা শুরু হয়েছে। সেখানেই চূড়ান্তরা জায়গা পাবে। কানেক্টিং স্টার্ট আপস বাংলাদেশ প্রতিযোগিতায় আবেদন জমা পড়েছে ৪৩৫টি। সেখান থেকে চূড়ান্ত বাছাই শেষে তাদের নির্বাচিত করা হবে। যারা জনতা সফটওয়্যার টেকনোলজি পার্কে বাংলালিংকের সহযোগীতায় ডিজিটাল ইনকিউবিটর সাপোর্ট সেন্টারে এক বছরের জন্য বিনামূল্যে জায়গা বরাদ্ধ পাবে। এছাড়াও সেখানে উচ্চগতির ইন্টারনেট, নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ ব্যবস্থা, বড় কনফারেন্স রুম ব্যবহারের সুবিধাসহ তাদের আর্থিক বিনিয়োগের মাধ্যমে উদ্যোগটি আন্তর্জাতিক পর্যায়ে নিয়ে যেতে সাহায্য করবে।

এই আয়োজনে ইনকিউবেশন ও টেলিকম পার্টনার হিসেবে বাংলালিংক এবং অন্যান্য সহযোগী হিসেবে রয়েছে ফেনক্স ভেঞ্চার ক্যাপিটাল, গ্যাপ এবং কিজকি।
ইমরান হোসেন মিলন

*

*

আরও পড়ুন