ব্ল্যাকবেরিতে হোয়াটসঅ্যাপ বহাল রাখার আহ্বান

WhatsApp-BlackBerry-Classic-Screenshot
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : কানাডিয়ান প্রযুক্তি পণ্য নির্মাতা প্রতিষ্ঠান ব্ল্যাকবেরির স্মার্টফোনে হোয়াটসঅ্যাপ বহাল রাখার আহ্বান জানিয়েছে প্রতিষ্ঠানটি। ব্ল্যাকবেরি কর্তৃপক্ষ বলেছে, এই সিদ্ধান্তে তারা অনেক বেশি হতাশ। তারা হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষকে সিদ্ধান্তটি পুনর্বিবেচনার অনুরোধ জানিয়েছে।

কয়েকদিন আগে জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুক ঘোষণা দেয়, তাদের অঙ্গপ্রতিষ্ঠান হোয়াটসঅ্যাপ বিভিন্ন পুরনো ডিভাইস থেকে সরিয়ে নেয়া হবে। অ্যান্ড্রয়েডের কিছু পুরনো সংস্করণ, ব্ল্যাকবেরিসহ কয়েকটি ফোন থেকে এটি তুলে নেয়া হবে বলে জানায় তারা।

শুধু ব্ল্যাকবেরির অ্যান্ড্রয়েড সংস্করণের প্রিভ হ্যান্ডসেটটিতে হোয়াটসঅ্যাপ ব্যবহার করা যাবে। চলতি বছরের শেষের দিক থেকে এই সিদ্ধান্তটি কার্যকর করা হবে।

WhatsApp-BlackBerry-Classic-Screenshot

এ সম্পর্কে ব্ল্যাকবেরির ডেভলপার লো গেজ্যোলা একটি ব্লগপোস্টে লিখেছেন, আমরা ফেইসবুক-হোয়াটসঅ্যাপের সিদ্ধান্ত পরিবর্তন করাতে সর্বাত্মক চেষ্টা করে যাবো। তবে এই মুহূর্তে তারা তাদের সিদ্ধান্তে অটল রয়েছে।

তিনি বলেন, যদি ফেইসবুক তাদের সিদ্ধান্তে অটল থাকে তাহলে আমাদের বিকল্প কোনো ব্যবস্থা তৈরি করতে হবে। এজন্য আমাদের ডেভলপাররা নিরলস কাজ করে যাচ্ছে। আমরা আমাদের গ্রাহকদের কোনো সেবা থেকেই বঞ্চিত করতে চাই না।

বিষয়টি সম্পর্কে ফেইসবুক কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করা হয়। তবে তারা এ বিষয়ে কোনো মন্তব্য করেনি।

বিবিসি অবলম্বনে শামীম রাহমান

*

*

আরও পড়ুন