ফ্লিপকার্ট প্রধানের ই-মেইল হ্যাক, মুক্তিপণ দাবি

hack-email-
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ভারতের শীর্ষস্থানীয় ই-কমার্স সাইট ফ্লিপকার্টের প্রধান নির্বাহী বিনয় বানসালের অফিসিয়াল ই-মেইল হ্যাক হয়েছে। ই-মেইলটি ফিরিয়ে দিতে ৮০ হাজার মার্কিন ডলার (বাংলাদেশি প্রায় ৬২ লাখ টাকা) চেয়ে দুটি ই-মেইল পাঠিয়েছে হ্যাকাররা।

ভারতের সাইবার ক্রাইম পুলিশ বলছে, ই-মেইল প্রতারণার মাধ্যমে বানসালের একাউন্টটি হ্যাক করা হয়েছে। হ্যাক হওয়ার পর ওই ই-মেইল থেকে কাউকে কোনো বার্তা পাঠালে তা চলে যাচ্ছে বিভিন্ন ভুয়া ঠিকানায়।

দেশটির ক্রাইম ইনভেস্টিগেশন ডিপার্টমেন্ট (সিআইডি) জানিয়েছে, বানসালের ই-মেইল থেকে কাউকে মেইল পাঠালে তা হংকং ও কানাডার কিছু মেইল একাউন্টে চলে যাচ্ছে। রাশিয়ার একটি সার্ভার থেকে এসব নিয়ন্ত্রণ করা হচ্ছে। বানসালের ই-মেইলে একটি অ্যাডভান্সড ভাইরাস পাঠিয়ে তা হ্যাক করে নেয় হ্যাকাররা।

hack-email-

ই-মেইল হ্যাক করার পর বানসালকে দুটি ই-মেইল বার্তা পাঠিয়েছে হ্যাকাররা। তারা ই-মেইলটি ফিরিয়ে দেয়ার জন্য ৮০ হাজার মার্কিন ডলার মুক্তিপণ হিসেবে চেয়েছে।

সিআইডির সাইবার সেলের আইজিপি হেমন্ত নিমবালকর ঘটনাটি সম্পর্কে বলেন, হ্যাকিংয়ের ঘটনাটি তদন্তে আমাদের বিশেষ একটি দল কাজ শুরু করে দিয়েছে। এ সময়ের মধ্যে ইন্টারনেট ব্যবহারকারীদের টাকা পয়সা আদান-প্রদানসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ কাজে সতর্কতা অবলম্বনের জন্য অনুরোধ করছি।

টাইমস অব ইন্ডিয়া অবলম্বনে শামীম রাহমান

আরও পড়ুন: 

*

*

আরও পড়ুন