Techno Header Top and Before feature image

টাঙ্গাইলে হলো প্রোগ্রামিং প্রতিযোগিতার দ্বিতীয় আসর

NHPC 2016
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : জাতীয় হাইস্কুল প্রোগ্রামিং প্রতিযোগিতার দ্বিতীয় আঞ্চলিক পর্ব অনুষ্ঠিত হয়েছে টাঙ্গাইলে।

বুধবার মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে প্রতিযোগিতার উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আলাউদ্দিন।

তিনি বলেন, আমাদের দেশে স্কুল পর্যায়ে প্রোগ্রামিংয়ের এমন আয়োজন শিক্ষার্থীদের দক্ষ প্রোগ্রামর করে তুলতে অনুপ্রাণিত করবে।

NHPC 2016
বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের সভাপতি ড. মো. মতিউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের লাইফ সায়েন্স অনুষদের ডীন অধ্যাপক ড. মো. সিরাজুল ইসলাম, বিজ্ঞান অনুষদের ডীন ড. মোহাম্মদ খাদেমুল ইসলাম, টাঙ্গাইলের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মুনিরা সুলতানাসহ অনেকে।

উৎসবে কুইজ এবং প্রোগ্রামিং প্রতিযোগিতায় ১১০০ শিক্ষার্থী অংশ নেয়। পরে প্রোগ্রামিং প্রতিযোগিতায় দুই ক্যাটাগরিতে ২০ জন এবং কুইজে তিন ক্যাটাগরিতে ৬০ জন বিজয়ীকে পুরস্কৃত করা হয়।

আঞ্চলিক প্রতিযোগিতার পাশাপাশি সারাদেশে চলছে অ্যাক্টিভেশন কার্যক্রম। দেশের মোট এক হাজার হাইস্কুলে অ্যাক্টিভেশন কার্যক্রম হবে।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের আয়োজনে দ্বিতীয়বারের মতো প্রোগ্রামিং প্রতিযোগিতার প্রধান পৃষ্ঠপোষক হিসেবে রয়েছে রবি আজিয়াটা লিমিটেড। আর অনুষ্ঠান বাস্তবায়ন সহযোগী বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্ক (বিডিওএসএন), একাডেমিক সহযোগিতায় কোডমার্শাল এবং পার্টনার হিসেবে রয়েছে কিশোর আলো, এটিএন নিউজ ও বাংলাদেশ আইসিটি জার্নালিস্ট ফোরাম (বিআইজেএফ) ।

প্রতিযোগিতা সম্পর্কে জানতে এবং এর আপডেট তথ্য পেতে ফেইসবুক পেইজে যেতে পারেন।

ইমরান হোসেন মিলন

*

*

আরও পড়ুন