নারীদের নিয়ে গুগল টেকমেকারসের আয়োজন শুরু মঙ্গলবার

Tech Makers

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে মাসব্যাপী প্রযুক্তি উৎসব ‘উইমেন ইন টেক’ শুরু হচ্ছে মঙ্গলবার। মাসব্যাপী এই আয়োজন করেছে গুগল উইমেন টেকমেকারস বাংলাদেশ কমিউনিটি।

গুগলের উইমেন টেকমেকারস এমন একটি আয়োজন যা বিশ্বব্যাপী প্রযুক্তির সাথে জড়িত নারীদের কমিউনিটি এবং তাদেরকে উদ্ভাবন ও প্রতিযোগিতায় অংশগ্রহণে উৎসাহ দান করে।

এবারের আয়োজনে ১৪টি বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হবে ১৪টি ইভেন্ট। আয়োজনে নারীদের প্রযুক্তি শিক্ষার জন্য Begum.co নামে একটি মোবাইল অ্যাপ্লিকেশনও উন্মোচন করা হবে। এছাড়াও একটি গালা ইভেন্ট দিয়ে আয়োজনের সমাপ্তি ঘটবে।

Techshohor Youtube

Tech Makers
‘আওয়ার টাইম টু লিড’ শিরোনামে আয়োজিত এ উৎসবে নারীদের প্রযুক্তি ব্যবহার ও নেতৃত্ব গড়ে তুলতে উৎসাহিত করা হবে। এ জন্য উইমেন টেকমেকারস শিক্ষার্থী, তরুণ উদ্যোক্তা, ইয়াং প্রফেশনাল এবং ফিল্যান্সারদের নিয়ে কাজ করতে চায়।

প্যানেল আলোচনা, কর্মশালা, প্রশিক্ষণ, প্রোডাক্ট ডেমো প্রদর্শন, অনলাইন লাইভ ইভেন্ট, ইন্টারনেট ফর লাইফ, মোবাইল মানি, ই-কমার্সসহ আরো বেশ কয়েকটি বিষয় নিয়ে মাসব্যাপী আয়োজন থাকছে।

ইভেন্টটি পরিচালনা করবেন বাংলাদেশের লিড রাখশান্দ রুখাম ও ফারাহ নাজিফা। ইতোমধ্যে বেশ কয়েকটি বিশ্ববিদ্যালয়ে তাদের কর্মকাণ্ড পরিচালনার জন্য লিড নির্বাচনও করেছে উইমেন টেকমেকারস।

ইভেন্টে অংশ নেওয়ার জন্য নিবন্ধন ইতোমধ্যে শেষ হয়ে গেছে।

ইমরান হোসেন মিলন

*

*

আরও পড়ুন