Techno Header Top and Before feature image

জাতীয় হাইস্কুল প্রোগ্রামিং প্রতিযোগিতা শুরু ৮ মার্চ

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : পরিবর্তন করা হয়েছে জাতীয় হাইস্কুল প্রোগ্রামিং প্রতিযোগিতার তারিখ। নতুন তারিখ অনুযায়ী আঞ্চলিক এই প্রোগ্রামিং প্রতিযোগিতা শুরু হচ্ছে ৮ মার্চ।

এর আগে সংবাদ সম্মেলন করে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী ৬ মার্চ প্রতিযোগিতাটির আঞ্চলিক পর্ব শুরুর ঘোষণা দিয়েছিলেন। তবে অনিবার্য কারণে সেটি দুই দিন পেছানো হয়েছে।

এবারের প্রতিযোগিতার প্রথম আঞ্চলিক পর্ব অনুষ্ঠিত হবে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে। সেখানে কুইজ এবং প্রোগ্রামিংয়ে অংশ নিতে নিবন্ধন করেছে ১১০০ শিক্ষার্থী।

National Programming Contes
মঙ্গলবার অনুষ্ঠিত প্রতিযোগিতা শুরু হবে সকাল ৮টায়, চলবে দুপুর ২টা পর্যন্ত। পরে ফলাফল ঘোষণা করে আঞ্চলিক বিজয়ীদের পুরস্কার প্রদান করা হবে।

প্রতিযোগিতা উপলক্ষ্যে প্রায় এক হাজার স্কুলে অ্যাক্টিভেশন কার্যক্রম অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে প্রায় ২০০ হাইস্কুলে অ্যাক্টিভেশন কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে।

দেশের মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের কম্পিউটার প্রোগ্রামিংয়ে আগ্রহী করে তোলা এবং তাদের দক্ষতা বৃদ্ধি করে দেশে দক্ষ প্রোগ্রামার তৈরি করার উদ্দেশ্যে গত বছর থেকে এই আয়োজন শুরু করেছে সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ।

এবছর ১৬টি আঞ্চলিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। আঞ্চলিক প্রতিযোগিতার বিজয়ীদের নিয়ে ১৬ এপ্রিল চূড়ান্ত আসর বসবে রাজধানীর কৃষিবিদ ইন্সটিটিউট মিলনায়তনে।

NHSPC Activition (1)

দ্বিতীয়বারের মতো প্রোগ্রামিং প্রতিযোগিতার এই আয়োজনেও প্রধান পৃষ্ঠপোষক হিসেবে রয়েছে রবি আজিয়াটা লিমিটেড। আর অনুষ্ঠান বাস্তবায়ন সহযোগী বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্ক (বিডিওএসএন), একাডেমিক সহযোগিতায় কোডমার্শাল এবং পার্টনার হিসেবে রয়েছে কিশোর আলো, এটিএন নিউজ ও বাংলাদেশ আইসিটি জার্নালিস্ট ফোরাম (বিআইজেএফ) ।

প্রতিযোগিতা সম্পর্কে জানা যাবে www.nhspc.org এবং এর আপডেট পাওয়া যাবে ফেইসবুক পেইজ www.facebook.com/nhspcbd এর ঠিকানায়।

ইমরান হোসেন মিলন

*

*

আরও পড়ুন