Techno Header Top

কম্পিউটার উৎপাদন অব্যাহত রাখবে তোশিবা

Toshiba
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : কয়েকজন কর্মকর্তার অর্থ কেলেঙ্কারিতে জর্জরিত জাপানের প্রযুক্তি পণ্য নির্মাতা প্রতিষ্ঠান তোশিবা। ভীষণ দুঃসময় পার করছে প্রতিষ্ঠানটি। এমন পরিস্থিতিতে প্রতিষ্ঠানটি জানিয়েছে, তারা কম্পিউটার উৎপাদন অব্যাহত রাখবে।

প্রতিষ্ঠানটি বলেছে, চীনের হ্যাঙহাও কারাখানা থেকে কম্পিউটার উৎপাদন ও বিক্রি অব্যাহত রাখা হবে।

তোশিবার একজন মুখপাত্র জাপানের স্যানকেই পত্রিকাকে জানান, আর্থিক কেলেঙ্কারিতে জাপানের সমন্বিত কয়েকটি কারখানা কম্পিউটার উৎপাদন বন্ধ করে দিয়েছে। তবে তোশিবা কম্পিউটার উৎপাদন বন্ধ করবে না।

Toshiba

স্যানকেই বলছে, ফুজিৎসু লিমিটেড এবং সনির ভায়ো এক সঙ্গে কম্পিউটার ব্যবসা করতে চাচ্ছে। তোশিবা তাদের ডায়নাবুক ব্র্যান্ডের কম্পিউটারটি ফুজিৎসু ও ভায়ো কারখানার জন্য মজুদ করে রাখতে পারে। কম খরচে এই কম্পিউটারটির ডিজাইন ও কারিগরি উন্নয়ন ঘটানোর জন্য এটি করা হবে।

গত বছরের জুলাই মাসে তোশিবার বেশ কিছু কর্মকর্তার বিরুদ্ধে অর্থ কেলেঙ্কারির অভিযোগ ওঠে। এতে প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তাসহ বেশ কিছু ঊর্ধ্বতন কর্মকর্তা চাকরি ছাড়েন। এরপর থেকেই লক্ষ্যভ্রষ্ট হয়ে পড়ে প্রতিষ্ঠানটি।

ডেইলি নিক্কেই নামের জাপানের এক বিজনেস সংবাদ মাধ্যম জানায়, প্রতিযোগিতামূলক বাজারে প্রত্যাশিত মুনাফা অর্জনে বার বার ব্যর্থ হচ্ছে জাপানভিত্তিক প্রতিষ্ঠানটি। প্রতিষ্ঠানটিতে অভ্যন্তরীণ অর্থ কেলেঙ্কারির ঘটনাটি ব্যর্থতাকে আরও বাড়িয়ে দিয়েছে।

টাইমস অব ইন্ডিয়া অবলম্বনে শামীম রাহমান

 

*

*

আরও পড়ুন