Techno Header Top and Before feature image

ডিজিটাল বিপণন সেবা দিতে টাপ্যাড কিনলো টেলিনর

Tapad aquired by Telenor-TechShohor

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : দ্রুত বর্ধমান বিপণন (মার্কেটিং) বাজারে নিজেদের শক্ত অবস্থান তৈরি করতে শীর্ষ মার্কেটিং টেকনোলজি প্রতিষ্ঠান টাপ্যাড ইনকর্পোরেটেড কিনেছে টেলিনর গ্রুপ। গত শুক্রবার ৩৬০ মিলিয়ন ডলারে প্রতিষ্ঠানটির ৯৫ শতাংশ শেয়ার কেনার চুক্তি করেছে টেলিনর।

২০১০ সালে ট্রাসডাল ও ডাগ নিওডেন নামের নরওয়ের দুই উদ্যোক্তা নিউ ইয়র্কে স্টার্টআপ হিসেবে টাপ্যাড প্রতিষ্ঠা করেন। প্রধান নির্বাহী হিসেবে ট্রাসডালের নেতৃত্বে কোম্পানিটি স্মার্টফোন, টেলিভিশন, কম্পিউটার, ট্যাবলেটসহ বিভিন্ন ডিভাইসে ব্যবহারকারীর গতিবিধি লক্ষ্য করা ও তাদের পছন্দগুলোর তথ্য সংগ্রহ করেন। পরবর্তীতে এগুলো পাবলিশার, মার্কেটার ও টেকনোলজি প্রোভাইডারদের বিভিন্ন ডিভাইসে মার্কেটিং টেকনোলজি সল্যুউশনের জন্য সরবরাহ করে থাকেন। টেলিননের মূল মালিকানায় এই দুই উদ্যোক্তা টাপ্যাডের ৫ শতাংশের অধিকারী থাকবেন।

Tapad aquired by Telenor-TechShohor

টেলিনর গ্রুপের প্রধান নির্বাহী কর্মকর্তা সিগভে ব্রেক্কে বলেন, টাপ্যাড কিনে নেওয়ার মাধ্যমে টেলিনর গ্রুপ অ্যাডভারটাইজিং টেকনোলজি এবং ডিজিটাল মার্কেটিং ও অ্যানালাইটিক্সের মধ্যে গুরুত্বপূর্ণ প্রতিযোগিতা নিশ্চিত করে দ্রুত বর্ধমান বিপণন বাজারে অবস্থান নিতে যাচ্ছে। এর মাধ্যমে আমাদের প্রধান ব্যবসায় টেলিকমের ডিজিটাল মার্কেটিং সক্ষমতায় বড় ধরণের পরিবর্তন আনবে। এটি আমাদের গ্রাহকদের আচরণ বোঝা ও সেই অনুযায়ী ব্যবসায় সম্প্রসারণের পদক্ষেপ নিতে সহায়তা করবে।

অপরদিকে টাপ্যাডের প্রধান নির্বাহী ট্রাসডাল বলেন, টেলিনর পরিবারে যুক্ত হতে পেরে আমরা খুবই উদ্বেলিত। বিশ্বের ১৩টি দেশে ২০০ মিলিয়নের অধিক গ্রাহক নিয়ে টেলিনর বিশ্বের সর্ববৃহৎ ও সবচেয়ে সফল টেলিকম কোম্পানি। এটি কর্মকর্তা-কর্মচারী, অংশীদারসহ আমাদের সামগ্রিক উন্নয়ন অগ্রগতি সাধন করবে। এছাড়া বিশ্বের শীর্ষ ডিজিটাল মার্কেটিং সল্যুউশন কোম্পানি হিসেবে প্রতিষ্ঠিত করতে আমাদের যে স্বপ্ন ছিলো তা বাস্তবায়নে সহায়তা করবে।

বর্তমানে যুক্তরাষ্ট্রের ১৬০টিরও বেশি ব্র্যান্ড টাপ্যাডের সেবা গ্রহণ করছে। দেড় শতাধিক কর্মকর্তা-কর্মচারী নিয়ে যুক্তরাষ্ট্র ও ইউরোপের ১৩টি শহরে টাপ্যাডের কার্যালয় রয়েছে। ২০১৬ সালে টাপ্যাডের আয় ৯০ মিলিয়ন ডলারের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছিলো। এর আগের বছর আয় ছিলো ৫৭ মিলিয়ন ডলার।

টেকক্রাঞ্চ অবলম্বনে ফারজানা মাহমুদ পপি

*

*

আরও পড়ুন