vivo Y16 Project

গুগল অ্যাডওয়ার্ডসের আইওএস অ্যাপ চালু

Google-adwords-app-arrives-ios-TechShohor

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : শীর্ষ প্রযুক্তি জায়ান্ট গুগলের ব্যবসায়ের অন্যতম ভিত্তি হলো এর বিজ্ঞাপন সেবা। এই সেবার মাধ্যমে গুগল তার আয় করে থাকে এবং মার্কেটার ও পাবলিশারদের অনলাইন অ্যাড ক্যাম্পেইন পরিচালনা করার সুযোগ দেয়। গুগলের বিজ্ঞাপনী সেবার অন্যতম একটি মাধ্যম হলো অ্যাডওয়ার্ডস। আর এই সেবার আইওএস ডিভাইসের জন্য অ্যাপ উম্মুক্ত করেছে প্রতিষ্ঠানটি।

গতমাসের প্রথমদিকে অফিসিয়াল আইওএস অ্যাপের বেটা-টেস্ট সংস্করণ ব্যবহারের জন্য অ্যাডওয়ার্ডস ব্যবহারকারীদের আহ্বান জানায় গুগল। এখন সকল অ্যাডওয়ার্ডস অ্যাকাউন্টধারী এই অ্যাপস ব্যবহার করতে পারবেন।

Google-adwords-app-arrives-ios-TechShohor

Techshohor Youtube

এই অ্যাপের মাধ্যমে ব্যবহারকারী ডেস্কটপের পরিবর্তে মোবাইল ডিভাইস থেকে তার অ্যাডওয়ার্ডস অ্যাড ক্যাম্পেইন সহজেই পরিচালনা করতে পারবেন। ক্লিকস, ক্লিক-থ্রো রেট এবং কস্ট পার ক্লিকের মতো বিভিন্ন জরুরী মেটিক্সসহ ক্যাম্পেইন পারফরমেন্স পর্যবেক্ষণ করা যাবে। এছাড়া বিডস ও বাজেট আপডেট কার, বিলিং ও অ্যাড স্ট্যাটাস সম্পর্কে নোটিফিকেশন পাওয়া, ক্যাম্পেইন পারফরমেন্স বাড়ানোর বিভিন্ন নির্দেশনা পাওয়া যাবে। এমনকি এই সেবা ব্যবহারে গুগল বিশেষজ্ঞের সাথে কথাও বলা যাবে এই অ্যাপের মাধ্যমে।

এই ভিডিও থেকে অ্যাপটি সম্পর্কে বিস্তারিত জানা যাবে, যার অ্যান্ড্রয়েড সংস্করণও রয়েছে।

আইফোন, আইপড টাচ ও আইপ্যাড যা আইওএস ৭.০ অথবা এর পরবর্তী সংস্করণে এই অ্যাপটি ব্যবহার করা যাবে। তবে অ্যাপটি নতুন অ্যাডওয়ার্ডস ব্যবহারকারীদের জন্য এখনও উম্মুক্ত করা হয়নি।

এর আগে ২০১৪ সালে জুলাইয়ে ক্ষুদ্র ব্যবসায়ীদের অ্যাড ক্যাম্পেইন পরিচালনার জন্য অ্যাডওয়ার্ডস এক্সপ্রেস নামক অফিসিয়াল অ্যাপ ছাড়া হয়। তারও আগে ২০১৩ সালের আগস্টে গুগলের অপর জনপ্রিয় সেবা অ্যাডসেন্সের আইওএস অ্যাপ উম্মুক্ত করা হয়।

অ্যাপঅ্যাডভাইস অবলম্বনে ফারজানা মাহমুদ পপি

আরও পড়ুন: 

*

*

আরও পড়ুন

vivo Y16 Project