মার্চে ঢাকায় হবে সার্ক সিটিও ফোরাম টেক সামিট

CTO Forum
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : আগামী মার্চে ঢাকায় অনুষ্ঠিত হবে দুইদিনব্যাপী সার্ক সিটিও ফোরাম টেক সামিট। ১১ ও ১২ মার্চ অনুষ্ঠিতব্য ‘ইনফোকম-সিটিও ফোরাম টেক সামিট ২০১৬’তে যোগ দেবে ভারত, শ্রীলঙ্কা, নেপাল, মায়ানমার এবং ভুটানের তথ্যপ্রযুক্তিবিদরা।

বাংলাদেশের সিটিও ফোরাম এবং ভারতের আনন্দবাজার পত্রিকা গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান ইনফোকম যৌথভাবে এবারের সামিটের আয়োজন করেছে। এর আগেও প্রতিষ্ঠান দুটি বাংলাদেশ ও ভারতের তথ্যপ্রযুক্তিবিদদের নিয়ে বিভিন্ন সভা, সেমিনার ও সম্মেলন আয়োজন করেছে।

শনিবার সিটিও ফোরামের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলন করে টেক সামিট সম্পর্কে জানান সিটিও ফোরাম বাংলাদেশের প্রেসিডেন্ট তপন কান্তি সরকার ও আনন্দবাজার গ্রুপের (এবিপি) আইটি বিভাগের অ্যাসোসিয়েট ভাইস প্রেসিডেন্ট ও ইনফোকমের সাংগঠনিক সম্পাদক কালি কৃষ্ণ মহাপাত্র।

CTO Forum

তপন কান্তি সরকার বলেন, এবারের সামিটে বেশ কয়েকটি বিষয়ে সেমিনার ও মুক্ত আলোচনা থাকবে, যেখানে দেশের ও সার্ক সদস্যভুক্ত দেশগুলোর তথ্যপ্রযুক্তি বিশেষজ্ঞরা যোগ দেবেন। সম্মেলনে প্রযুক্তিপণ্য, সেবা, সমস্যা ও সম্ভাবনা নিয়ে উচ্চপদস্থ কর্মকর্তা, ব্যবহারকারী প্রতিষ্ঠান ও আইটি কোম্পানিগুলোর মধ্যে অভিজ্ঞতা বিনিময়ের সুযোগ তৈরি হবে।

ইনফোকমের সাংগঠনিক সম্পাদক কালি কৃষ্ণ মহাপাত্র বলেন, সামিটে ছয়টি দেশের আইটি প্রফেশনালরা একত্রিত হয়ে আইটি সক্ষমতা প্রদর্শন করবেন। প্রত্যাশা থাকবে আগের বছরগুলোর চেয়ে এবারের টেক সামিট আরো সফল হবে।

এছাড়াও সামিটে সার্ক অঞ্চলের প্রযুক্তি খাতে করপোরেট প্রযুক্তি বিশেষজ্ঞদের স্ব-স্ব খাতে বিশেষ অবদানের জন্য সম্মাননা প্রদান করা হবে।

টেক সামিটের বিস্তারিত তথ্য নিয়ে সিটিও ফোরামের ওয়েবসাইটকে (http://www.ctoforumbd.org ) নতুন আঙ্গিকে সাজানো হয়েছে এবং টেক সামিটের জন্য রেজিস্ট্রেশন শুরু হয়েছে।

ইমরান হোসেন মিলন

*

*

আরও পড়ুন