ভারতে ব্ল্যাকবেরির অ্যান্ড্রয়েড ফোন

Blackberry-Priv-TechShohor
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : যুক্তরাষ্ট্র ও কানাডার পর ভারতের বাজারে ছাড়া হয়েছে স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান ব্ল্যাকবেরির অ্যান্ড্রয়েড ফোন। ব্ল্যাকবেরি প্রিভ মডেলের এই স্মার্টফোন দাম ৬২ হাজার ৯৯০ রুপি।

সংবাদ মাধ্যম এনডিটিভি অনলাইন জানিয়েছে, অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমে ব্ল্যাকবেরির আনা প্রথম এই স্মার্টফোনে রয়েছে ৫ দশমিক ৪ ইঞ্চি কিউএইচডি (১৪৪০x২৫৬০ পিক্সেল) অ্যামোলেড ডিসপ্লে, যার পিক্সেল ঘনত্ব ৫৪০ পিপিআই। সেটটিতে স্লাইড হিসেবে নিচে কোয়ার্টি কিবোর্ড রয়েছে।

Blackberry-Priv-TechShohor

কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮০৮ হেক্সা-কোর (১.৮ গিগাহার্জ ডুয়েল-কোর কর্টেক্স-এ৫৭ এবং ১.৪৪ গিগাহার্জ কোয়াড-কোর কর্টেক্স-এ৫৩) এর হ্যান্ডসেটে রয়েছে ৩ জিবি র‍্যাম ও আদ্রেনো ৪১৮ জিপিইউ ও ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে আরও ২ টেরাবাইটের মেমোরি যোগ করা যাবে এতে, যা স্মার্টফোনটির সবচেয়ে আকর্ষনীয় ফিচার বলে মনে করছেন অনেকেই।

ব্ল্যাকবেরি প্রিভে আরও রয়েছে পিছনে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন, পিডিএএফ, ডুয়েল এলইডি ফ্ল্যাশ, ফোরকে ভিডিও রেকর্ডিং সুবিধার ১৮ মেগাপিক্সেল ও সামনে ২ মেগাপিক্সেলের ক্যামেরা। এতে ৩ হাজার ৪১০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি রয়েছেভ

এছাড়া অ্যাক্সেলোরোমিটার, ম্যাগনেটোমিটার, জিরোস্কোপ, টাইম অব ফ্লাইট (টিওএফ) সেন্সর, প্রক্সিমিটি সেন্সর, অ্যাম্বিয়েন্ট লাইট সেন্সর, আলটিমিটারসহ প্রয়োজনীয় সকল ফিচারই রয়েছে ফোরজি এলটিই সমর্থিত এই ফোনে।

এনডিটিভি অনলাইন অবলম্বনে ফারজানা মাহমুদ পপি

*

*

আরও পড়ুন